• লা লিগা
  • " />

     

    মেসির হলুদ-কার্ডের আবেদনে রামোসের উদাহরণ টানবে বার্সেলোনা?

    মেসির হলুদ-কার্ডের আবেদনে রামোসের উদাহরণ টানবে বার্সেলোনা?    

    নিয়মটা সবার জন্য একই। গোল করে বা অন্য কিছুতে উদযাপনের সময় জার্সি খোলা যাবে না। খুললে পেতে হবে হলুদ কার্ড। লিওনেল মেসিও হলুদ কার্ড পেয়েছেন জার্সি খুলে। তবে যে কারণে সেটা করেছেন, সেটাতে কার্ড দেওয়ার জন্যই তা আবেদন করার কথা ভাবছে বার্সেলোনা। ম্যারাডোনার জন্য মেসির উদযাপনে যে শাস্তি হয়েছে, সেটার আবেদনে সার্জিও রামোসের উদাহরণও টানতে পারে বার্সা।

    ডিয়েগো ম্যারাডোনা চলে গেছেন ঠিক এক সপ্তাহ হয়ে গেল। এই সপ্তাহেই লা লিগার ওসাসুনার ম্যাচে পুর্বসূরিকে স্মরণ করেছেন মেসি। ঠিক ম্যারাডোনাকে মনে করিয়ে দেওয়া একটি গোল করার পর জার্সি খুলে ফেলেছিলেন। ভেতরে ছিল নিউওয়েলস ওল্ড বয়েজের দশ নাম্বার জার্সি। এই ক্লাবেই মেসির হাতেখড়ি, আর ম্যারাডোনা আর্জেন্টিনায় ফেরার পর খেলেছিলেন এই ক্লাবেই।  

    তবে জার্সি খোলায় মেসিকে হলুদ কার্ড পেতে হয়েছে, ৩ হাজার ইউরো জরিমানা হয়েছে। ফেরেংকভারোসের সঙ্গে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে এ নিয়ে প্রশ্ন করা হয়েছিল বার্সা কোচ রোনাল্ড কোমানকে। তিনি বলেছেন, মেসির উদযাপনের ধরন তার একান্তই ব্যক্তিগত ব্যাপার। তবে কোমান তার জায়গায় থাকলে এমন কিছু করতেন বলেই মনে করেন। যে কারণে মেসি হলুদ কার্ড দেখেছেন, সেটাও ঠিক মনে হয়নি কোমানের। ম্যারাডোনার মতো কিংবদন্তিকে সম্মান জানানোর জন্য এই হলুদ কার্ড থাকা উচিত নয় বলেই মত কোমানের।

    বার্সাও এই সিদ্ধান্তের বিরুদ্ধে আবেদন করার কথা ভাবছে। সেজন্য তারা সামনে নিয়ে আসতে পারে সার্জিও রামোসের উদাহরণ। ২০০৭ সালে সেভিয়ার প্রয়াত সতীর্থ আন্তোনি পুয়ের্তার জন্য জার্সি খুলেছিলেন রামোস। সেটার জন্য দেখা হলুদ কার্ড পরে উঠে গিয়েছিল তার নামের পাশ থেকে। মেসির ক্ষেত্রে কি তেমন কিছু হবে?