• লা লিগা
  • " />

     

    মেসিকে নিয়ে মন্তব্যের পর বার্সা সভাপতিকে কড়া জবাব কোমানের

    মেসিকে নিয়ে মন্তব্যের পর বার্সা সভাপতিকে কড়া জবাব কোমানের    

    লিওনেল মেসিকে নিয়ে বার্সায় বিতর্ক থামছেই না। নতুন বিতর্কের জন্ম দিলেন বার্সেলোনার অন্তবর্তীকালীন সভাপতি নিজেই। বলেছেন, মেসিকে এই মৌসুমেই চলে যেতে দিলে আর্থিকভাবে লাভবান হতো বার্সা। তবে এই মন্তব্যের কড়া সমালোচনাই করেছেন বার্সা কোচ রোনাল্ড কোমান। 

    মেসির বার্সা ছাড়া নিয়ে এই মৌসুমে নাটক কম হয়নি। বুরোফ্যাক্স পাঠানোর পর মেসির চলে যাওয়া যখন মনে হচ্ছিল সময়ের ব্যাপার, সেখান থেকে ইউটার্ন নিয়ে এক মৌসুমের জন্য বার্সায় থেকে গেছেন মেসি। এরপর তখনকার সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ পদত্যাগ করেছেন। তবে বার্সার সমস্যা কমেনি, সময়টা ভালো কাটছে না মাঠেও। এর মধ্যে নির্বাচনের আগে অন্তবর্তীকালীন সভাপতি হিসেবে দায়িত্ব নিয়েছেন কার্লোস টুসকেটস, তিনি আবার করেছেন বেঁফাস একটা মন্তব্য। বলেছেন, আর্থিক দৃষ্টিকোণ থেকে চিন্তা করলে এই মৌসুমেই বার্সার উচিত ছিল মেসিকে ছেড়ে দেওয়া। 

    এমন মন্তব্যের পর বার্সা কোচ কোমানও নিজের বিরক্তিটা চেপে রাখেননি, 'বাইরের কে কী বলল তাতে আমার কিছু যায় আসে না। তবে ঘরের মধ্যে এমন কিছু বলা উচিত নয় যাতে কাজ করার মানসিক শান্তিটা নষ্ট হয়ে যায়। বাইরের ব্যাপার যাই হোক, আমাদের ক্ষেত্রে ব্যাপারটা এমন হওয়া উচিত নয়। 

    দিন শেষে মেসিকে সিদ্ধান্তটা তার ওপরেই ছেড়ে দিতে বলেছেন কোমান, 'আমরা সবাই মনে করি, মেসিকে তার নিজের সিদ্ধান্ত নিজেরই নিতে দেওয়া উচিত। হয়তো এই মন্তব্য তার (টাসকেটসের) ব্যক্তিগত, এবং আমি সব মন্তব্যকেই শ্রদ্ধা করি। তবে মেসি বার্সায় আরও এক বছর আছে। এরপর সে কী হবে, সেই সিদ্ধান্ত সে নিজেই নেবে। আশা করছি সে থাকবে, তবে সিদ্ধান্তটা তার।'

    লা লিগায় আজ কাদিজের বিপক্ষে মাঠে নামবে বার্সা। চ্যাম্পিয়নস লিগে বিরতির শেষে তাতে মাঠে নামার কথা মেসির।