• সিরি আ
  • " />

     

    সুয়ারেজকে 'ইতালিয়ান' করার চেষ্টায় কাঠগড়ায় জুভেন্টাস

    সুয়ারেজকে 'ইতালিয়ান' করার চেষ্টায় কাঠগড়ায় জুভেন্টাস    


     

    লুইস সুয়ারেজকে 'ইতালিয়ান' বানানোর চেষ্টায় এবার অভিযোগের তীর উঠেছে জুভেন্টাসের দিকে। এর মধ্যেই তদন্ত শুরু হয়েছে জুভেন্টাসের স্পোর্টিং ডিরেক্টর ফাবিও পারাতিচির দিকে। অভিযগ উঠেছে, নিজেদের লাভের জন্য সুয়ারেজকে ইতালির নাগরিকত্ব পাইয়ে দেওয়ার জন্য অবৈধভাবে প্রভাব খাটিয়েছেন পারাতিচি। 

    সুয়ারেজ উরুগুয়ের নাগরিক, দেশের হয়ে এখনো নিয়মিত খেলছেন। তবে স্ত্রী ইতালিয়ান, সেই সূত্রে ইতালির নাগরিত্বের জন্য আবেদন করতে পারেন তিনি। সেই সুযোগিটাই নিতে চেয়েছে জুভেন্টাস। ইতালির নাগরিকত্ব পেতে হলে একটা ভাষা পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে সুয়ারেজকে। এই বছরের শুরুর দিকে ইউনিভার্সিটি অফ পেরুজিয়ায় সেই পরীক্ষা দিয়েছেন সুয়ারেজ। অভিযোগ উঠেছে, ১৫ মিনিতেই পরীক্ষা নেওয়া হয়ে গেছে সুয়ারেজের। শুধু মৌখিক পরীক্ষা দিয়ে শেষ করে দেওয়া হয়েছে। বলা হচ্ছে, জুভেন্টাসের পক্ষ থেকে এই পরীক্ষায় প্রভাবিত করা হয়েছে। সুয়ারেজ যদি ইতালির নাগরিক হন, তাহলে তাকে নন ইউরোপিয়ান কোটায় নেওয়ার দরকার হবে না। সেজন্যই জুভেন্টাস চেয়েছিল, সুয়ারেজ ইতালির নাগরিক হলে তারা তাকে দলে নেওয়ার চেষ্টা করবে। 

    অবশ্য কোনো পক্ষই এই অভিযগ স্বীকার করেনি এখনো। জুভেন্টাসের স্পোর্টিং ডিরেক্টর শক্তভাবেই এই অভিযোগ উড়িয়ে দিয়েছেন।  পেরুজিয়া বিশ্ববিদ্যালয়ও এখনো স্বীকার করেনি এই অভিযোগ। তবে বিশ্ববিদ্যালয়ের এই পরীক্ষায় যারা জড়িত, তদন্তে দোষী হলে তাদের আট মাস পর্যন্ত নিষেধাজ্ঞা হতে পারে।  

    নেদারল্যান্ডস, ইংল্যান্ড ও স্পেনে খেললেও এখনো ইতালিতে খেলা হয়নি সুয়ারেজের।