• সিরি আ
  • " />

     

    রোনালদোর পেনাল্টি মিসে জুভেন্টাসের আবারও ড্র, লেভানডফস্কির ২৫০

    রোনালদোর পেনাল্টি মিসে জুভেন্টাসের আবারও ড্র,  লেভানডফস্কির ২৫০    


     

    তিন দিন আগেই জেনোয়ার বিপক্ষে পেনাল্টি থেকে দুইটি গোল করেছিলেন। ক্রিশ্চিয়ানো রোনালদোকে এবার মুদ্রার অন্য পিঠ দেখতে হলো কাল, এবার মিস করেছেন পেনাল্টি। জুভেন্টাস শেষ পর্যন্ত ড্র করেছে আতালান্তার বিপক্ষে, সুযোগ হারিয়েছে দুই মিলান- এসি ও ইন্টারের সাথে ব্যবধান কমিয়ে আনার।

    সিরি আ তে গত কয়েক মৌসুম ধরেই আতালান্তা মানে আক্রমণাত্মক ফুটবলের পসরা। কালকের ম্যাচের আগে তারা একটু চাপেই ছিল। কোচ গাসপেরিনির সঙ্গে বিবাদে ক্লাব ছাড়ছেন অধিনায়ক ও মধ্যমাঠের প্রাণভোমরা পাপ্পু গোমেজ- এমন খবর চাউর হয়েছিল ইতালিয়ান সংবাদমাধ্যমে। গোমেজকে কাল প্রথম একাদশে নামাননি, তবে ম্যাচটা হয়েছে উপভোগ্য।

    ম্যাচের গোল দুইটিও হয়েছে মনে রাখার মতো। ২৯ মিনিটে দারুণ এক স্ট্রাইকাএ জুভেন্টাসকে এগিয়ে দেন এই মৌসুমেই ফিওরেন্টিনা থেকে আসা ফেদেরিকো কিয়েসা, পেয়েছেন সিরি আ তে জুভেন্টাসের হয়ে নিজের প্রথম গোল। দুই দলই এরপর আক্রমণ পালটা আক্রমণ করতে থাকে, ঝড়টা বেশি যাচ্ছিল দুই গোলরক্ষকের ওপর দিয়েই।

    ৫৭ মিনিটে শেষ পর্যন্ত সমতা ফেরায় আতালান্তা। এবার রেমো ফ্রুয়েলারের ২৫ গজ দূর থেকে নেওয়া শট জড়িয়ে যায় জালে। চার মিনিট পরেই ম্যাচের সেরা সুযোগটা পায় জুভেন্টাস। কিয়েসাকে বক্সে ফেলে দেওয়া হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। রোনালদোর স্পটকিক ডান দিকে ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন আতালান্তা গোলরক্ষক পিয়ারলুইজি গলিনি। পুরো ম্যাচেই দুর্দান্ত খেলেছেন গলিনি, আরও একাধিক নিশ্চিত গোল বাঁচিয়েছেন। দারুণ কিছু সেভ করেছেন শেজনিও। তবে রোনালদো নিশ্চিতভাবেই হতাশ হবেন সুযোগটা হাতছাড়া করে। সিরি আ তে এখন পর্যন্ত ২৪টি পেনাল্টি নিয়েছেন, তার মধ্যে কালকেরটি সহ তিনটি মিস করলেন।

    তবে জুভেন্টাস আরও সুযোগ পেয়েছিল। একবার অবিশ্বাস্যভাবে ব্যাকহিল করতে গিয়ে মিস করেছেন সুযোগ, চেষ্টা করেও আর গোল পায়নি জুভেন্টাস। আরও একটি ম্যাচ ড্র করেছে জুভেন্টাস, এই মৌসুমে যা তাদের ষষ্ঠ। ১২ ম্যাচ খেলে যদিও এখনও অপরাজিত পিরলোর জুভেন্টাস।

    তবে কাল জয় পেলে শীর্ষে থাকা এসি মিলানের সঙ্গে ব্যবধান কমত রোনালদোদের। জেনোয়ার বিপক্ষে কাল ২-২ গোলে ড্র করেছে মিলান, পিছিয়ে পড়ার পর ৮৩ মিনিটে সমতাসূচক গোল করেছেন মিলানের পিয়েরে কালুলু। অন্যদিকে নাপোলিকে ১-০ গোলে হারিয়েছে ইন্টার মিলান, পেনাল্টি থেকে একমাত্র গোলটি করেছেন রোমেলু লুকাকু।

    কালকের পর ১২ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে সবার ওপরে এসি মিলান, সমান ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে দুইয়ে ইন্টার। আর ২৪ পয়েন্ট নিয়ে তিনে আছে জুভেন্টাস।

    ওদিকে বুন্দেসলিগায় নিজের  ২৫০তম গোল পেয়েছেন বায়ার্ন স্ট্রাইকার রবার্ট লেভানডফস্কি। ভলফসবুর্গের বিপক্ষে পিছিয়ে পরে ২-১ গোলে জিতেছে বায়ার্ন, দুইটি গোলই করেছেন লেভা। তৃতীয় ফুটবলার হিসেবে বুন্দেসলিগায় এই কীর্তি হলো লেভার, তার আগে ছিল জার্ড মুলার ও ক্লাস ফিশারের।