• লা লিগা
  • " />

     

    রিয়ালের চারে চার দেখল এইবার

    রিয়ালের চারে চার দেখল এইবার    

    জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদ ছুটছেই। এবার এইবারকে ৩-১ গোলে হারিয়ে জয় পেল টানা চারটি ম্যাচে। পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা অ্যাটলেটিকোকে আবার ধরে ফেলেছে রিয়াল, যদিও অ্যাটলেটিকো ম্যাচ খেলেছে দুইটি কম। তবে জিদান আপাতত স্বস্তি পেতে পারেন, সবকিছু মোটামুটি ঠিকঠাক মতোই চলছে।

    ঘুরিয়ে ফিরিয়ে খেলার নীতিতে কাল একাদশে ছিলেন রদ্রিগো। রিয়ালের হয়ে প্রথম গোলটা তারই গড়ে দেওয়া। রদ্রিগোর চিপ থেকেই বল পেয়ে বাঁ পায়ের ফিনিশিংয়ে জালে জড়িয়ে দিয়েছেন করিম বেনজেমা, ম্যাচের তখন ৬ মিনিট। লিগে এটি বেনজেমার সপ্তম গোল। ১৩ মিনিটে আবারও এগিয়ে যায় রিয়াল। এবার প্রেসিংয়ের পর এইবারের বক্সে বল পেয়ে যান বেনজেমা, তার লে অফ থেকে বক্সের মাথায় দাঁড়ানো লুকা মদ্রিচ ডান পায়ের শটে বল জড়িয়ে দেন জালে।

    তবে এইবারে হাল ছাড়েনি, গোলটা পেয়ে গেছে তাদের প্রেসিং থেকেই। এবার রিয়ালের অর্ধে বল পেয়েছিলেন কিকে, তার বক্সের বাইরে থেকে ডান পায়ের বাঁক খাওয়ানো শট রঙধনুর মতো জড়িয়ে গেছে জালে। ২৮ মিনিটের এই গোলের পর প্রথমার্ধে আর কোনো গোল হয়নি।

    এরপর এইবার ম্যাচে ফেরার চেষ্টা করেছিল। জাপানি মিডফিল্ডার কাতাশি ইনুই আরেকটু হলেই সার্জিও রামোসের ভুল পাসের ফায়দা নিয়ে ফেলেছিলেন, কিন্তু সুযোগ কাজে লাগাতে পারেননি। আবার এইবারেরই আরেক জাপানি ইয়োতোশি মুতো বল লাগিয়েছেন বারে। একটা পেনাল্টির আবেদনও ছিল এইবারের, রামসের হাতে বল লাগলে তারা আবেদন করে। তবে রেফারি পেনাল্টি দেননি, ভিএআরও কোনো সিদ্ধান্ত দেয়নি। ম্যাচ শেষে দানি কারভালা বলেছেন, তিনি মনে করেন না এটা পেনাল্টি ছিল। তবে কোনটা পেনাল্টি আর কোনটা পেনাল্টি নয়, এ নিয়ে তার নিজের মধ্যেই দ্বিধা আছে।

    তবে ম্যাচ শেষের আগে লুকাস ভাজকেজ গোল করে জয়টা নিশ্চিত করেছেন রিয়ালের। ১৪ ম্যাচে তাই ২৯ পয়েন্ট হলো রিয়ালের, ১২ ম্যাচে অ্যাটলেটিকোর পয়েন্টও তাই।