• সিরি আ
  • " />

     

    মৌসুমের প্রথম হারে আরও পিছিয়ে পড়ল রোনালদোর জুভেন্টাস

    মৌসুমের প্রথম হারে আরও পিছিয়ে পড়ল রোনালদোর জুভেন্টাস    


     

    তিন দিন আগেই পারমাকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছিল জুভেন্টাস। কিন্তু সেখান থেকে তাদের মাটিতে নামিয়ে আনল ফিওরেন্টিনা, ৩-০ গোলে হেরে দশ জনের জুভেন্টাস পেয়েছে লিগে মৌসুমের প্রথম পরাজয়ের স্বাদ।

    কাল ম্যাচের আগেই খবর পেয়েছিল জুভেন্টাস, করোনা ভাইরাসের জন্য দল না নামানোয় নাপোলির বিপক্ষে জুভেন্টাসের ৩-০ গোলের জয়টা টিকছে না। নাপোলির আবেদনের পর সেই ম্যাচটা এখন আবার হবে। ফিওরেন্টিনার বিপক্ষে শুরু থেকেই ব্যাকফুটে চলে যায় জুভেন্টাস। প্রথম গোলটা পেতে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি জুভেন্টাসকে, ফ্রাংক রিবেরির থ্রু বল থেকে গোল করে এগিয়ে দেন দুসান ভালাহোভিচ। ম্যাচের তখন মাত্র ৩ মিনিট।

    তবে ম্যাচের টার্নিং পয়েন্ট আসে ১৮ মিনিটে। একটা বাজে হাই ট্যাকল করেছিলেন হুয়ান কুয়াদ্রাদো, রেফারি প্রথমে এই জুভেন্টাস উইংব্যাককে হলুদ কার্ড দেখিয়েছিলেন। পরে ভিএআরে রিপ্লে দেখে সেটা বদলে লাল কার্ড দেখান, দশ জনের দল হয়ে যায় জুভেন্টাস। কাকতালীয়ভাবে, এটা আবার ছিল কুয়াদ্রাদোর ২০০তম ম্যাচ।

    জুভেন্টাস দশ জনের দল নিয়েও অবশ্য হাল ছাড়েনি। রোনালদো সুযোগও পেয়েছিলেন, তবে একবার পোস্টে না রেখে সাইডনেটে লাগিয়েছেন বল। আরেকবার তার দূর থেকে নেওয়া শট ঠেকিয়ে দিয়েছেন ফিওরেন্টিনা গোলরক্ষক। আর আরেকবার গোল করলেও সেটা বাতিল হয়ে গেছে অফসাইডের জন্য।

    তবে শেষ পর্যন্ত ৭৬ মিনিটে দ্বিতীয় গোলটা হজম করে জুভেন্টাস। এবার লিওনার্দো বনুচ্চির ভুলে প্রতিপক্ষের ক্রস অ্যালেক্স সান্দ্রোর গায়ে লেগে জড়িয়ে যায় জালে। এর পাঁচ মিনিট পর কাসেরেস গোল করে জুভেন্টাসের দুর্দশার রাত আরও বাড়িয়ে দেন। নিশ্চিত করেন সিরি আ তে এই মৌসুমে প্রথমবারের মতো হারছে জুভেন্টাস।

    এই হারের পর ১৩ ম্যাচে জুভেন্টাসের পয়েন্ট হলো ২৪, নেমে গেল তারা। শীর্ষে থাকা মিলানের চেয়ে ৭ পয়েন্ট পিছিয়ে এখন জুভেন্টাস। আর নতুন কোচ সিজারে প্রানদেল্লি দায়িত্ব নেওয়ার পর ছয় ম্যাচে প্রথম জয় পেল ফিওরেন্টিনা।