• লা লিগা
  • " />
    X
    GO11IPL2020

     

    সাইডলাইন থেকে 'এইবার' বার্সার হোঁচট দেখলেন মেসি

    আরও একবার ন্যু ক্যাম্পে ম্যাচ, আরও একবার ঘরের মাঠে হোঁচট খেল বার্সেলোনা। এবার পয়েন্ট নিয়ে গেল এইবার, বার্সার মাঠে এর আগের সাত ম্যাচে যারা কোনো পয়েন্টই পায়নি। আর দলের আরও একটি ধাক্কাটা সাইডলাইন থেকে দেখলেন লিওনেল মেসি।

    অ্যাংকেলের চোট থেকে সেরে উঠছিলেন মেসি। তার ওপর বড়দিনের জন্য এবার তাকে বাড়তি ছুটি দেওয়া হয়েছিল। কালই যোগ দিয়েছেন দলের সঙ্গে, সাইডলাইনে থাকলেও স্কোয়াডে ছিলেন না। এইবারের বিপক্ষে বার্সা অবশ্য বল পজেশন রাখলেও শুরুর দিকে সুযোগগুলো এইবারই পেয়েছে। মার্ক আন্দ্রে টের স্টেগেন ভালো দুইটি সেভ না করলে বার্সা পিছিয়ে যেতে পারত শুরুতেই।

    এর মধ্যেই ১৫ মিনিটে বার্সা পেয়ে যায় এগিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ। ডি বক্সের ভেতর ফাউল হলে শুরুতে পেনাল্টির বাঁশি বাজাননি রেফারি, তবে ভিএআরে বদলে আয় সিদ্ধান্ত। স্পটকিক থেকে গোল করার সুযোগ পান মার্টিন ব্রাথওয়েট, কিন্তু বল মেরে দেন বাইরে। এরপর ব্রাথওয়েট গোল পেয়েছিলেন, কিন্তু সেটা আবার বাতিল হয়ে যায় অফসাইডের জন্য। ওদিকে দেম্বেলে, পিয়ানিচরাও মিস করায় প্রথমার্ধে আর গোল পায়নি।

    ৫৭ মিনিটে বার্সাকে হতভম্ব করে এগিয়ে দেন কিকে। রোনাল্ড আরাউহোর ভুলের সুযোগ নিয়ে গোল করেন তিনি। অবশ্য সমতা ফেরাতে বেশিক্ষণ সময় নেয়নি বার্সা। জুনিয়র ফিরপোর ক্রস থেকে দারুণ ফিনিশিংয়ে গোল করেন উসমান দেম্বেলের, কিছুটা প্রায়শ্চিত্ত করেন আগের মিসের। কিন্তু শেষ পর্যন্ত জয়সূচক গোলটা আর পায়নি বার্সা। উলটো শেষ দিকে চোট নিয়ে মাঠ ছেড়েছেন কুতিনিও।

    এই ড্রয়ের পর ১৫ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে বার্সা রইল ছয়ে, শীর্ষে থাকা অ্যাটলেটিকোর চেয়ে ৭ পয়েন্ট পেছনে। যদিও অ্যাটলেটিকো ম্যাচ খেলেছে দুইটি কম। শিরোপা সম্ভাবনা আরও ফিকে হয়ে গেছে, ম্যাচ শেষে কোচ রোনাল্ড কোমানও স্বীকার করলেন এখান থেকে লিগ জেতা হবে কঠিন।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন