• লা লিগা
  • " />
    X
    GO11IPL2020

     

    আসেন্সিও-ভাজকেজে সেল্টাকে হারিয়ে সাময়িকভাবে শীর্ষে রিয়াল

    আগের ম্যাচে হোঁচট খাওয়ার পর সেল্টা ভিগোর সঙ্গে ম্যাচ দিয়ে আবার জয়ে ফিরেছে রিয়াল মাদ্রিদ। লুকাস ভাজকেজ ও মার্কো আসেনিওর গোলে জয়টা এসেছে মোটামুটি সহজেই, সেই সঙ্গে সাময়িকভাবে পয়েন্ট তালিকার শীর্ষেও উঠে গেছে রিয়াল। যদিও রোব বার অ্যাটলেটিকো জয় পেলে আবার টপকে যাবে তাদের।

    নিজেদের মাঠে রিয়ালের প্রথম গোলটা এসেছে নাটকীয়ভাবেই। এই মৌসুমে লা লিগার সর্বোচ্চ গোলদাতা ইয়াগো আসপাসের চিপ গোললাইন থেকে ফিরিয়ে দিয়েছিলেন নাচো। সেই বল থেকে প্রতি আক্রমণের শুরু করেছে রিয়াল, এরপর আসেন্সিওর ক্রস থেকে ভাজকেজের হেডে গোল পেয়েছে রিয়াল। রিয়ালের হয়ে এটি ভাজকেজের ১৫তম গোল, আর আসেন্সিওর ১৫তম অ্যাসিস্ট।

    ২৮ মিনিটে অবশ্য গোলটা ফিরিয়ে দিতে পারত সেল্টা। ফার্লান্দ মেন্ডি পেনাল্টি বক্সের ভেতর বল হাতে লাগানোয় পেনাল্টির আবেদন করে সেল্টা, কিন্তু মেন্ডির হাত শরীরের কাছে থাকায় ভিএআরে সেই আবেদন টেকেনি।

    ৫৩  মিনিতে আবার এগিয়ে যায় রিয়াল। এবারও সেল্টার একটা ভুল পাস থেকে বল ছিনিয়ে আক্রমণের সূচনা করে মদ্রিচ। ভূমিকাটা এবার বদলে গেছে, এবার ভাজকেজের পাস থেকে গোল করে দলকে এগিয়ে দিয়েছেন আসেন্সিও। আসপাস চোট পেয়ে উঠে যাওয়ায় সেল্টা বড় এক ধাক্কা খেয়েছে এই অর্ধে, সেই অর্থে আর কোনো গোলের সুযোগও পায়নি। মকাল সার্জিও রামোসকে ছাড়াই মাঠে নেমেছিল রিয়াল, তবে মৌসুমের সপ্তম ক্লিনশিট পেতে সমস্যা হয়নি কোর্তোয়ার।

    ১৭ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে রিয়াল আপাতত সবার ওপরে। ১৪ ম্যাচে ৩৫ পয়েন্ট অ্যাটলেটিকোর, আজ জিতলে আবার শীর্ষে উঠে যাবে তারা।

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন