• লা লিগা
  • " />
    X
    GO11IPL2020

     

    মেসি ফিরলেন, বার্সাও ফিরল জয়ে

    অ্যাংকেলের চোটে বিশ্রামে থাকায় এইবারের বিপক্ষে ড্রটা সাইডবেঞ্চ থেকে দেখতে হয়েছিল লিওনেল মেসিকে। হুয়েস্কার বিপক্ষে একাদশে ফিরলেন লিওনেল মেসি, বার্সাও ফিরল জয়ে। নিজে গোল করতে না পারলেও ফ্রাংকি ডি ইয়ংকে দিয়ে গোলটা করিয়ে বড় অবদানই রেখেছেন মেসি। 

    মেসির জন্য কালকের রাত ছিল দুইটি মাইলফলকের। বার্সেলোনার হয়ে ৭৫০তম ম্যাচ খেলতে নেমেছিলেন, আর লা লিগায় ছিল মেসির ৫০০তম ম্যাচ। শুরু থেকেই গুছিয়ে খেলছিল বার্সা, তবে মেসি শুরুতে একটা সুযোগ নষ্ট করেছিলেন। ভলিটা ডান পায়ে মারা উচিত হলেও বাঁ পায়ে মেরে গোলের সুযোগ হারিয়েছেন। ২৭ মিনিটে অবশ্য মেসির ক্রস থেকেই গোলটা পেয়ে যায় বার্সা। ফার পোস্টে দারুণ একটা ক্রস করেছিলেন মেসি, ডি ইয়ং ভলি করে বলটা জড়িয়ে দেন জালে। প্রথমার্ধে আরও সুযোগ পেয়েছিল বার্সা, কিন্তু কাজে লাগাতে পারেনি। মেসির ফ্রিকিক পোস্টের ওপর দিয়ে পাঠিয়ে দেন হুয়েস্কা গোলরক্ষক। 

    দ্বিতীয়ার্ধে হুয়েস্কা একটু আক্রমণে ফেরার চেষ্টা করে। রাফা মিরের ব্যাকহিলটা জালে জড়িয়েই যাচ্ছিল, কিন্তু বার্সা গোলরক্ষক টের স্টেগেন শেষ মুহূর্তে বিপদমুক্ত করেন। তাই আর কোনো গোল পাওয়া হয়নি বার্সার। শেষ ২০ মিনিট খানিকটা চাপের মধ্য দিয়েই গেছে তাদের। 

    এই জয়ে ১৬ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে আছে বার্সা। কালই আলাভেসকে ২-১ গোলে হারিয়ে আবার টেবিলের শীর্ষে উঠে গেছে অ্যাটলেটিকো, বার্সার সঙ্গে তাদের ব্যবধান ১০ পয়েন্ট, তাও আবার এক ম্যাচ কম খেলে। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন