• ওয়েস্ট ইন্ডিজের বাংলাদেশ সফর ২০২১
  • " />
    X
    GO11IPL2020

     

    ইংল্যান্ড ও শ্রীলঙ্কার সাবেক ব্যাটিং কোচ জন লুইসকে দায়িত্ব দিল বিসিবি

    বাংলাদেশ জাতীয় দলের ব্যাটিং কোচ হিসেবে জন লুইসকে নিয়োগ করেছে বিসিবি। আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজ এবং এরপর নিউজিল্যান্ড সফরের জন্য দায়িত্ব দেওয়া হয়েছে ইংল্যান্ড ও শ্রীলঙ্কার সাবেক ব্যাটিং কোচ এই ইংলিশকে। 

    বুধবার এক বিবৃতিতে বিসিবি জানিয়েছে, ১০ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য জাতীয় দলের ক্যাম্পে যোগ দেবেন লুইস। 

    সাবেক দক্ষিণ আফ্রিকান ওপেনার নিল ম্যাকেঞ্জি চলে যাওয়ার পর থেকে শূন্য ছিল জাতীয় দলের ব্যাটিং কোচের পদ। সেখানে সাবেক নিউজিল্যান্ড ব্যাটসম্যান ক্রেইগ ম্যাকমিলানকে দায়িত্ব দেওয়া হলেও আনুষ্ঠানিকভাবে সেটি নেওয়ার আগেই ব্যক্তিগত কারণে ছেড়ে দিয়েছিলেন তিনি। 

    ১৯৮৯ থেকে ২০০৬ সাল পর্যন্ত ডারহাম ও এসেক্সের হয়ে খেলা লুইস প্রথম শ্রেণির ক্যারিয়ারে করেছিলেন প্রায় ১১ হাজার রান। লুইস ডারহামের হেড কোচ ছিলেন ২০১৩ থেকে ২০১৮ সাল পর্যন্ত। ডারহামকে ২০১৩ সালে কাউন্টি চ্যাম্পিয়নশিপ, ২০১৪ সালে রয়্যাল লন্ডন ওয়ানডে কাপ ও ২০১৬ সালে ন্যাটওয়েস্ট টি-টোয়এন্টি ব্লাস্টের ফাইনালস ডে-তে নিয়ে গিয়েছিলেন তিনি। 

    ২০১৮-১৯ সালে শ্রীলঙ্কার ব্যাটিং কোচের দায়িত্ব পালন করেছিলেন তিনি, ইংল্যান্ডের দায়িত্ব পালনের পর। ২০১৯ বিশ্বকাপেও শ্রীলঙ্কার হেড কোচ ছিলেন লুইস। 

    বাংলাদেশে লুইসের প্রথম দায়িত্ব ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে সিরিজ। দুটি টেস্টের সঙ্গে তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ। ১০ জানুয়ারি বাংলাদেশ এসে পৌঁছাবে ওয়েস্ট ইন্ডিজ, ২০ জানুয়ারি হবে প্রথম ওয়ানডে। 

    ফেব্রুয়ারির শেষ সপ্তাহে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে নিউজিল্যান্ড যাবে বাংলাদেশ। 
     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন