• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    বায়ো-সিকিউরড বলয়ে তৃতীয় ক্রিকেটার কোভিড-১৯ পজিটিভ, স্থগিত আমিরাত-আয়ারল্যান্ড ওয়ানডে

    বায়ো-সিকিউরড বলয়ে তৃতীয় ক্রিকেটার কোভিড-১৯ পজিটিভ, স্থগিত আমিরাত-আয়ারল্যান্ড ওয়ানডে    

    সংযুক্ত আরব আমিরাতের বায়ো-সিকিউরড বলয়ের ভেতরে থাকা আরেকজন ক্রিকেটার করোনাভাইরাস কোভিড-১৯ পজিটিভ হওয়ার পর স্থগিত করা হয়েছে আয়ারল্যান্ডের সঙ্গে তাদের তৃতীয় ওয়ানডে। শনিবার আলাদা দুই বিবৃতিতে এটি নিশ্চিত করেছে দুই দেশের ক্রিকেট বোর্ড। 

    আমিরাত ক্রিকেট বোর্ডের দেওয়া বিবৃতি অনুযায়ী, বায়ো-সিকিউর বলয়ে থাকা অবস্থায় কোভিড-১৯ আক্রান্ত হওয়া তৃতীয় ক্রিকেটার হলেন আলিশান শারাফু। তাদের উপদেষ্টা সুবহান আহমেদ জানিয়েছেন, প্রটোকল অনুযায়ী, কোভিড-১৯ টেস্টে নেগেটিভ এলেই কেবল ক্রিকেটারদের আবুধাবির বায়ো-সিকিউরড বলয়ে নেওয়া হয়েছিল। 

    ২৯ ডিসেম্বর করা সব টেস্টই ছিল নেগেটিভ, এরপর হোটেলে নিজেদের রুমে তিনদিন আইসোলেশনে ছিলেন তারা। তবে এরপরও ৭ জানুয়ারি চিরাং সুই, এর পরদিন আরিয়ান লাকরা পজিটিভ আসেন। তাদেরকে হোটেলে আইসোলেশনে রাখার পর স্বাস্থ্য কর্তৃপক্ষের আইসোলেশন সেন্টারে নেওয়া হয়েছে। 

    তবে এ দুজন পজিটিভ হওয়ার পর বাকিদের সবার টেস্ট নেগেটিভ আসার পর শুক্রবার হয়েছে প্রথম ওয়ানডে, যেখানে টেস্টখেলুড়ে দেশের বিপক্ষে নিজেদের ইতিহাসের দ্বিতীয় জয় পেয়েছে আরব আমিরাত। 

    ৮ জানুয়ারি ৭ম বারের মতো কোভিড-১৯ টেস্ট করা হয়েছে, সেখানেই পজিটিভ এসেছেন শারাফু। তাকেও আইসোলেশন সেন্টারে নেওয়া হয়েছে। 

    তবে এরপর আয়ারল্যান্ড ক্রিকেটের সঙ্গে কথা বলে স্থগিত করা হয়েছে দ্বিতীয় ওয়ানডে, নতুন সূচি অনুযায়ী বাকি তিনটি ম্যাচ হবে ১২, ১৪ ও ১৬ জানুয়ারি। 

    এর আগে বায়ো-সিকিউরড বলয়ের মাঝেও পজিটিভ কেস আসার কারণে দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে সিরিজ বাতিল করে ফিরে গিয়েছিল ইংল্যান্ড। এরপর শ্রীলঙ্কা সফরে গিয়ে প্রথম টেস্টে পজিটিভ এসেছিলেন মইন আলি। 


     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন