• লা লিগা
  • " />
    X
    GO11IPL2020

     

    বাসা থেকে পরামর্শ দিয়েই রিয়ালকে জেতালেন জিদান

    করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মাঠে ছিলেন না জিনেদিন জিদান কাল, নিজের বাসায় আছেন আইসোলেশনে। তবে কাল যে আলভেসের বিপক্ষে ম্যাচে মাঠে না থেকেও ছিলেন, সেটার প্রমাণ পাওয়া হগেছে টিভি পর্দায়। ম্যাচের সময় দেখা গেছে রিয়ালের সহকারী কোচ ডেভিড বেত্তোনি কথা বলছেন ফোনে। বোঝাই গেছে, পরামর্শ নিচ্ছিলেন জিদানের। ৪-১ গোলে জিতে জিদান বাসায় কিছুটা স্বস্তি পেয়েছেন, কোপা দেল রে  ও সুপার কাপে হারের ধাক্কা কাটিয়ে আবার পথে ফিরেছে রিয়াল।

    শুরুতেই ম্যাচটা নিজেদের করে নিয়েছে রিয়াল। ১৫ মিনিটে কর্নার থেকে হেড করে কাসেমিরো এগিয়ে দিয়েছিলেন রিয়ালকে। এরপর ৪১ মিনিটে করিম বেনজেমা পেয়েছেন নিজের প্রথম গোল। ভাজকেজের পাস থেকে এডেন হ্যাজার্ডের দুর্দান্ত ফ্লিকের পর বল এসে পরে বেনজেমার পায়ে। দারুণ ফিনিশিংয়ে বল জড়িয়ে দিয়েছেন জালে। প্রথমার্ধের যোগ করা সময়ে হ্যাজার্ড নিজেই পেয়ে গেছেন গোল। এবার টনি ক্রুসের লবটা এসে পড়ে তার কাছে, আলাভেসের অফসাইড ট্রাপ ভেদ করে বাঁ পায়ে বল জড়িয়ে দিয়েছেন জালে। 

    দ্বিতীয়ার্ধে হোসেলুর গোলে ম্যাচে ফেরার একটা চেষ্টা করেছিল আলাভেস। তবে ৭০ মিনিটে সেই আশা শেষ করে দিয়েছেন বেনজেমা। বাঁ দিকে বল পেয়ে দারুন এক দৌড়ের পর তার চেয়েও দারুণ এক কাটব্যাক ও ফিনিশে বল জড়িয়ে দেন জালে। 

    ম্যাচ শেষে বেত্তোন্নিও বলেছেন, জিদানের কাছ থেকে কিছু পরামর্শ নেওয়া দরকার হয়েছিল তার। এই জয়ে পয়েন্ট তালিকার দুইয়েই আছে রিয়াল, ১৯ ম্যাচ শেষে তাদের পয়েন্ট ৪০। ১৭ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে সবার ওপরে অ্যাটলেটিকো।

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন