• লা লিগা
  • " />

     

    ফিরেই বার্সাকে শেষ আটে নিয়ে গেলেন মেসি

    ফিরেই বার্সাকে শেষ আটে নিয়ে গেলেন মেসি    

    ক্লাব ক্যারিয়ারের প্রথম নিষেধাজ্ঞা কাটিয়ে লিওনেল মেসি ফিরেছিলেন কাল। সেটাতেই অনুপ্রাণিত হয়ে রায়ো ভায়েকোনার সাথে পিছিয়ে পরেও শেষ পর্যন্ত জিতল বার্সেলোনা, চলে গেল কোপা দেল রের কোয়ার্টার ফাইনালে। প্রথম গোলটা করেছেন মেসি, আর গড়ে দিয়েছেন দ্বিতীয় গোল। 

    এক সময় লা লিগার নিয়মিত মুখ ভায়েকানো এখন খেলে প্রথম বিভাগে, সেখানে এখন তারা চতুর্থ অবস্থানে। কাল তাদের বিপক্ষে নিষেধাজ্ঞা শেষে নেমেছিলেন মেসি, সর্বশেষ সুপার কাপের ফাইনালে প্রতিপক্ষকে ধাক্কা দিয়ে লাল কার্ড দেখেছিলেন। প্রথমার্ধে অন্তত তিন বার গোল দিতে পারত বার্সা। দুবার বল পোস্টে লাগে, আর একবার গ্রিজমানের শট থেকে দারুণ সেভ করেছেন ভায়েকানো গোলরক্ষক। 

    দ্বিতীয়ার্ধেও মেসি আরেকটু হলে গোল করে ফেলেছিলেন, কিন্তু তার দুর্দান্ত ফ্রিকিক পোস্টে লেগে ফিরে আসে। উলটো ৬৩ মিনিটে বার্সাকে হতভম্ব করে গার্সিয়া তোরেসের গোলে এগিয়ে যায় ভায়েকানো। সমতা ফেরাতে অবশ্য বেশিক্ষণ সময় নেয়নি বার্সা। প্রতিআক্রমণ থেকে গ্রিজমানের নিখুঁত পাস খুঁজে নেয় মেসিকে, গোল করতে কোনো অসুবিধাই হয়নি বার্সা অধিনায়কের। এরপর ৮০ মিনিটে বার্সার দ্বিতীয় গোলটার উৎসও মেসি। তার পাস থেকে বাঁদিকে বল পান জর্দি আলবা, ক্রসটা ঠিক সময়ে এসে পা লাগিয়ে জালে জড়িয়ে দেন ফ্রাংকি ডি ইয়ং। 

    এই জয়ে কোপা দেল রের শেষ আটে চলে গেল বার্সা। এই মৌসুমে রোনাল্ড কোমানের প্রথম ট্রফিজয়ের জন্য সম্ভবত এটাই সবচেয়ে ভালো অপশন। এর মধ্যেই রিয়াল ও অ্যাটলেটিকো বাদ পড়ে গেছে কোপা দেল রে থেকে। লা লিগায় এর মধ্যেই অনেকটা পিছিয়ে পড়েছে বার্সা, চ্যাম্পিয়নস লিগে দ্বিতীয় রাউন্ডে প্রতিপক্ষ পিএসজি।