• ওয়েস্ট ইন্ডিজের বাংলাদেশ সফর ২০২১
  • " />

     

    ১৮ জনের দলে আছেন 'ফিট' সাকিব, সুযোগ পেলেন ইয়াসির-হাসান-সাদমান

    ১৮ জনের দলে আছেন 'ফিট' সাকিব, সুযোগ পেলেন ইয়াসির-হাসান-সাদমান    

    ওয়েস্ট ইন্ডিজের জন্য টেস্টে ১৮ জনের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ। শংকা কাটিয়ে আছেন সাকিব আল হাসান, কুঁচকির চোট তাকে ছিটকে দিতে পারেনি টেস্ট সিরিজ থেকে। দলে আবার ফিরেছেন সাদমান ইসলাম, আর সুযোগ পেয়েছেন টেস্ট অভিষেকের অপেক্ষায় থাকা ইয়াসির আলী ও হাসান মাহমুদ। 

    ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ ওয়ানডেতে কুঁচকির চোট পেয়ে মাঠ ছেড়েছিলেন সাকিব। সেই ম্যাচ শেষে সাকিব বলেছিলেন, চোট ভালো মনে হচ্ছে না তার। তবে স্ক্যান করে গুরুতর কিছু পাওয়া যায়নি। সবকিছু ঠিক থাকলে কাল পরশুর মধ্যেই অনুশীলনে ফেরার কথা সাকিবের। প্রথম টেস্টে খেলা নিয়েও নেই খুব বেশি সংশয়। নিষেধাজ্ঞা থেকে ফেরার পর এটাই হবে সাকিবের প্রথম টেস্ট।

    ১৮ জনের দলে ফিরেছেন ওপেনার সাদমান ইসলাম। ২০১৯ সালে ইডেন গার্ডেনে সর্বশেষ টেস্ট খেলেছিলেন। দলে আছেন এখনো অভিষেকের অপেক্ষায় থাকা ইয়াসির আলী ও হাসান মাহমুদ। ইয়াসির এর আগেও স্কোয়াডে থাকলেও এখনো অভিষেক হয়নি। সীমিত ওভারের ক্রিকেটে অভিষিক্ত হাসান মাহমুদ এবার সুযোগ পেয়েছেন টেস্ট দলে। মোট পাঁচজন পেসার আছেন দলে, মোস্তাফিজের সঙ্গে আছেন আবু জায়েদ, এবাদত, তাসকিন ও হাসান।

    বাংলাদেশের ১৮ জনের দল 

    মুমিনুল হক (অধিনায়ক), সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, সাদমান ইসলাম, লিটন দাস,  নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ মিঠুন, ইয়াসির আলী, সাইফ হাসান, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, তাসকিন আহমেদ, আবু জায়েদ, এবাদত হোসেন, হাসান মাহমুদ।