• লা লিগা
  • " />

     

    দুর্দান্ত ফ্রিকিকে রাগটা মাঠেই ঝাড়লেন মেসি

    দুর্দান্ত ফ্রিকিকে রাগটা মাঠেই ঝাড়লেন মেসি    

    কাল থেকেই ভুল কারণে শিরোনাম ছিলেন মেসি। বার্সার সঙ্গে তার প্রায় সাড়ে চার হাজার কোটি টাকার চুক্তিটা ফাঁস করে দিয়েছে স্প্যানিশ দৈনিক এল মুন্দো, এরপর মেসি আইনি পদক্ষেপ নেওয়ার কথা জানিয়েছেন। এত কিছুর মধ্যে কাল মাঠে নেমেছিলেন, জমে থাকা রাগটা সব যেন ঢেলে দিলেন মাঠেই। আর তাতেই দুর্দান্ত এক ফ্রিকিক থেকে গোল পেলেন, বার্সার হয়ে যা তার ৬৫০তম। শেষ পর্যন্ত ২-১ গোলে বিলবাওকে হারিয়েছে বার্সা, উঠে এসেছে পয়েন্ট তালিকার দুইয়ে।

    মেসির জন্য তো বতেই, বার্সার জন্যও এই ম্যাচটা ছিল একটা হিসেব মেলানোর। কদিন আগেই এই বিলবাওয়ের কাছে হেরে স্প্যানিশ সুপার কাপের শিরোপাবঞ্চিত হয় বার্সা, সেই ম্যাচে লাল কার্ড দেখেছিলেন মেসি। কাল প্রথম গোলের জন্য অপেক্ষা করতে হয়েছে ঠিক ২০ মিনিট। ফ্রিকিক পেয়েছিলেন, সামনে বিলবাওয়ের পাঁচজন ছিলেন মানব দেয়ালে। পেছনে শুয়ে ছিলেন একজন, সামনে ছিলেন আরও একজন। কিন্তু মেসির ট্রেডমার্ক ফ্রিকিকটা ঠেকানো যায়নি।

    তবে সেই গোলের পর হাল ছেড়ে দেয়নি বিলবাও। ৪৯ মিনিতে জর্দি আলবার আত্মঘাতী গোলে সমতা ফেরায় তারা। বার্সা গোল শোধের চেষ্টা করতে থাকে, শেষ পর্যন্ত ৭৪ মিনিটে ডিফেন্ডার অস্কার মিনগুয়েজার ক্রস থেকে আঁতোইন গ্রিজমান গোল করে ব্যবধান বাড়ান। শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে বার্সা।

    সর্বশেষ ১০ ম্যাচে ৮ জয় ও দুই ড্রতে বার্সা উঠে এলো পয়েন্ট তালিকার দুইয়ে। রিয়ালেরও পয়েন্ট ৪০, তবে তারা গোল ব্যবধানে পিছিয়ে। কিন্তু এক ম্যাচ কম খেলে ও ১০ পয়েন্ট এগিয়ে থেকে অনেকটা ধরাছোঁয়ার বাইরে অ্যাটলেটিকো। কালও কাদিজকে হারিয়ে আরও এগিয়ে গেছে ডিয়েগো সিমিওনের দল।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন