• সিরি আ
  • " />

     

    ৩০ পেরিয়ে রোনালদোর ৩০০, জুভেন্টাস উঠে এলো তিনে

    ৩০ পেরিয়ে রোনালদোর ৩০০, জুভেন্টাস উঠে এলো তিনে    

    লিগের তৃতীয় ও চতুর্থ দুই দলের মধ্যে লড়াই। সেই ম্যাচটি জিতে শিরোপা লড়াইয়ে ভালোভাবেই টিকে রইল জুভেন্টাস। কাল তারা রোমাকে হারিয়েছে ২-০ গোলে। ক্রিশ্চিয়ানো রোনালদোর পর ইবানেজ ডা সিলভার আত্মঘাতী গোলে নিশ্চিত হয়েছে জয়। 

    কালকের আগে টানা তিন ম্যাচে গোল পাননি রোনালদো। অন্য কোনো ফরোয়ার্ডের জন্যই এটা খরা নয়। তবে ৩৬ বছর বয়সে এসেও রোনালদোর জন্য সেটা আলাদা করে চোখে পড়ার মতোই। সেই 'খরা' ঘোঁচাতে রোনালদো কাল সময় নিলেন ১৩ মিনিট। আলভারো মোরাতার পাস থেকে বক্সের ঠিক মাথায় বল পেয়েছিলেন। তেমন কোনো ব্যাকলিফট ছাড়াই বাঁ পায়ের কম্পাস মাপা শটে বল জালে জড়িয়ে দেন। এই মৌসুমে এটি তার ২৩তম গোল। আর ৩০ বছর পেরিয়ে যাওয়ার পর এটি রোনালদোর ৩০০তম গোল!  ১৬ গোল নিয়ে সিরি আর সর্বোচ্চ গোলদাতাও তিনি।

    আক্রমণ পালটা আক্রমণে খেলা জমজমাট হয়ে ওঠে এরপর। রোমাও সুযোগ পেয়েছিল, কিন্তু শট নেওয়ার সময় খেই হারিয়ে ফেলে তারা। উলটো  ৬৯ মিনিটে ডেজান কুলুসেভস্কির শট ক্লিয়ার করতে গিয়ে জালে জড়িয়ে দেন ইবানেজ ডা সিলভা। নইলে অবশ্য গোলটা পেতে পারতেন রোনালদোও। তার আগে একটা শট পোস্টে লেগে ফিরে আসায় দ্বিতীয় গোল আর পাওয়া হয়নি তার।

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন