• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া

    টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া    

    ২০১৭ সালের পর আবারও বাংলাদেশ সফরে আসতে পারে অস্ট্রেলিয়া। এই বছরের মাঝামাঝির পর সেই সফরে অবশ্য টেস্ট থাকবে না, টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে মূলত ২০ ওভারের ক্রিকেট খেলার পরিকল্পনা আছে দুই দেশের। এর মধ্যেই বিসিবি ও ক্রিকেট অস্ট্রেলিয়া প্রাথমিকভাবে সফরের ব্যাপারে একমত হয়েছে বলে জানিয়েছে ইএসপিএনক্রিকইনফো। 

    ২০২০ সালেই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে বাংলাদেশে আসার কথা ছিল অস্ট্রেলিয়ার। কিন্তু কোভিডের কারণে সেই সফর বাতিল হয়ে যায়। পরিবর্তিত পরিস্থিতিতে নতুন করে সেই সফরের সম্ভাবনাও আর নেই। এবার অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি খেলতে আসতে চায় বাংলাদেশে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশে সীমিত ওভারের ম্যাচ খেলতে আসার কথা ইংল্যান্ডেরও। সেক্ষেত্রে তিন দেশকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ হতে পারে।

    বিসিবি অবশ্য চেয়েছিল, স্থগিত হওয়া দুইটি টেস্ট খেলার। তবে এপ্রিলে টেস্ট চ্যাম্পিয়নশিপের আগে সেটার জন্য সময় বের করতে পারেনি সিএ। যদিও এই মাসে দক্ষিণ আফ্রিকা সফর স্থগিত হয়ে যাওয়ায় অস্ট্রেলিয়া কিছুটা সময় পেয়েছে। আবার সামনের গ্রীষ্মে ভারত সিরিজের পর ১০ মাস কোনো টেস্ট খেলবে না অস্ট্রেলিয়া।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন