• লা লিগা
  • " />
    X
    GO11IPL2020

     

    রাকিতিচের সেভিয়ার কাছে হেরে খাদের কিনারে বার্সা

     লা লিগার শিরোপাদৌড় থেকে এর মধ্যে অনেকটা পিছিয়ে পড়েছে  বার্সেলোনা। রোনাল্ড কোমানের প্রথম শিরোপার জন্য সবচেয়ে ভালো বেট ছিল কোপা দেল রে। কিন্তু সেখানেও হোঁচট খেতে হয়েছে কাল। সেমিফাইনালের প্রথম লেগে সেভিয়ার মাঠে গিয়ে হেরে এসেছে ২-০ গোলে। বার্সা ছেড়ে যাওয়া ইভান রাকিটিচের গোলেই শেষ পর্যন্ত কপাল পুড়েছে। 

    কাল সেভিয়ার মাঠে বার্সা প্রথম পিছিয়ে পড়েছে ২৫ মিনিটে। ওয়ান টু করে বার্সার অর্ধে একে একে চার জনকে কাটিয়ে দুর্দান্ত এক গোলে এগিয়ে দেন দলকে। এরপর বার্সা সমতা ফেরানোর চেষ্টা করে। জর্দি আলবাকে পেনাল্টি বক্সে ফেলে দেওয়া হলে আবেদন করে বার্সা, কিন্তু ফাউল বক্সের ভেতর হয়নি এই অজুহাতে পেনাল্টি দেননি রেফারি। ম্যাচ শেষে কোমান অবশ্য এই সিদ্ধান্ত নিয়ে ক্ষোভ জানিয়ে বলেছেন, এটা পরিষ্কার পেনাল্টি ছিল। উলটো বার্সাকে হতভম্ব করে ৮৫ মিনিটে ইভান রাকিতিচ গোল করে ব্যবধান বাড়ান। এই মৌসুমে বার্সা ছেড়ে সেভিয়ায় ফিরেছিলেন, পুরনো ক্লাবের জন্য আশাভঙ্গের কারণ ঘটালেন রাকিতিচ। শেষ দিকে মেসি গোলের কাছাকাছি গিয়েছিলেন, কিন্তু সেভিয়া গোলরক্ষক বনোর জন্য আর গোল পাওয়া হয়নি। দ্বিতীয় লেগে তাই বড় একটা সুবিধা নিয়েই মাঠে যাচ্ছে সেভিয়া।

    ৩ মার্চ আবার দ্বিতীয় লেগে মুখোমুখি হবে দুই দল।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন