• লা লিগা
  • " />
    X
    GO11IPL2020

     

    মেসির জাভিকে ছোঁয়ার দিনে দুর্দান্ত বার্সা

    লিওনেল মেসির সেই 'গড মুড' এই মৌসুমে যেন কিছুটা মিলিয়ে গিয়েছিল, শুরুতে সেই খেলাটা দেখা যাচ্ছিল না। কিন্তু মেসি যখন খেলেন তখন কী হয় সেটা কাল দেখল আলাভেস। ভিডিও গেমের মতো ফর্মে ফিরেছিলেন কাল, দুর্দান্ত দুই গোলে স্মরণীয় করে রেখেছেন জাভিকে ছোঁয়ার দিন। মেসির জোড়া গোলের সঙ্গে দুই গোল পেয়েছেন বার্সার পর্তুগিজ ফরোয়ার্ড ত্রিঙ্কাও-ও। ৫-১ গোলের বড় ব্যবধানেই তাই আলাভেসকে হারিয়েছে বার্সা।  অন্য গোলটা করেছেন জুনিয়র ফিরপো।

    বার্সার হয়ে কাল ছিল মেসির ৫০৫তম ম্যাচ, ছুঁয়েছেন আরেক কিংবদন্তি জাভির কাতালান ক্লাবের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড। উপলক্ষটা স্মরণীয় করতে মেসি বেশিক্ষণ সময় নেননি। তার আগেই অবশ্য প্রথম গোল পেয়ে যায় বার্সা। কর্নার থেকে বল পেয়ে বাঁ পায়ে শট জালে জড়িয়ে দিয়েছেন ত্রিঙ্কাও। প্রথমার্ধের শেষে সেই কাঙ্খিত গোল পেয়ে গেছেন মেসি। সেই ট্রেডমার্ক বাঁ পায়ের শট গোলরক্ষকের পাশ দিয়ে জড়িয়ে গেছে জালে।

    এরপর ৭৪ মিনিটে তৃতীয় গোলেও মেসির অবদান, এবার মেসি করিয়েছেন। তবে সেরা মুহূর্তটা জমিয়ে রেখেছিলেন পরের মিনিটের জন্য। এবার বক্সের বাইরে থেকে বাঁ পায়ের আরেকটি বুলেট শট, চেয়ে চেয়ে তাকিয়ে দেখা ছাড়া কিছু করতে পারেননি আলাভেস গোলরক্ষক। ৮০ মিনিট জুনিয়র ফিরপো গোল করে ঠুকে দেন শেষ পেরেক। এর আগে অবশ্য ৫৭ মিনিটে একটা গোল পেয়েছিল আলাভেস।

    এই সপ্তাহেই চ্যাম্পিয়নস লিগের ম্যাচ, তাই নিয়মিত একাদশের পেদ্রি, দেম্বেলে, দেসদের বিশ্রাম দিয়েছিলেন কোমান। তবে মেসি বিশ্রাম পাননি, বার্সারও সমস্যা হয়নি। লিগে টানা সাত ম্যাচ জিতল বার্সা, উঠে এলো পয়েন্ট তালিকার দুইয়ে। তবে কাল গ্রানাডাকে হারিয়ে শিরোপার দিকে আরেকটু এগিয়ে গেছে অ্যাটলেটিকো, এক ম্যাচ হাতে রেখে বার্সার সঙ্গে তাদের ব্যবধান ৮ পয়েন্ট।

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন