• লা লিগা
  • " />
    X
    GO11IPL2020

     

    অ্যাটলেটিকোর হারের সুযোগ নিতে ভুল করল না রিয়াল

    কয়েক ঘণ্টা আগেই অ্যাটলেটিকো লেভান্তের কাছে হেরে গিয়েছিল। জিনেদিন জিদানের দলের সামনে তাই সুবর্ণ সুযোগ ছিল ভায়াদোলিদকে হারিয়ে ব্যবধান কমিয়ে আনার। কাসেমিরোর গোলে সেই সুযোগটা নিতে পেরেছে তারা, শিরোপার লড়াইয়ে তাই ভালোমতোই আছে রিয়াল মাদ্রিদ।

    অথচ এই ম্যাচটা জিদান খেলতে নেমেছিলেন বেনজেমা, রামোস, হ্যাজার্ড, কারভাহাল, মার্সেলোদের ছাড়া। চোটের জন্য আটজন ছিলেন না কজালকের স্কোয়াডে, বাড়তি দায়িত্ব ছিল সিনিয়রদের ওপর। সেটা ভালোমতোই পালন করেছেন তারা। ম্যাচের একমাত্র গোলটা যেমন এসেছে টনি ক্রুসের ক্রস থেকে কাসেমিরোর হেডে। দারুণ কিছু সেভ করে কোর্তোয়াও নিজের কাজটা করেছেন ঠিকঠাক।

    পয়েন্ট তালিকার নিচের দিকে থাকা ভায়াদোলিদই কিন্তু ম্যাচের শুরুটা ভালো করেছিল। ফাবিয়ান ওরায়েনা শুরুতেই পরীক্ষা নিয়েছিলেন কোর্তোয়ার, গোল করতে পারেননি। সাবেক ম্যান ইউনাইটেড খেলোয়াড় জাঙ্ককোকেও ঠেকিয়ে দিয়েছেন কোর্তোয়া। প্রথমার্ধে একটি পেনাল্টির আবেদনও ছিল ভায়াদোলিদের, কিন্তু সেটা আর হয়নি। রিয়াল একবারই গোলের কাছাকাছি গিয়েছিল, কিন্তু কাসেমিরো ফাঁকায় বল পেয়েও হেডটা পাঠিয়ে দেন বাইরে।

    বিরতির পর আবারও গোল করার সুযোগ পেয়ে যান কাসেমিরো, এবারও ফ্রি হেড পোস্টে রাখতে পারেননি। তবে ৬৫ মিনিটে এসে আর ভুল করলেন না। এবার তার হেড জড়িয়ে গেল জালে। এরপর অবশ্য ভায়াদোলিদ ফেরার চেষ্টা করেছে, পেনাল্টির আরও আবেদন ছিল, কিন্তু কাজ হয়নি। ওদিকে ওরায়েনাকে আরও একবার ঠেকিয়ে দিয়েছেন কোর্তোয়া। শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে রিয়াল।

    ২৪ ম্যাচে রিয়ালের পয়েন্ত এখন ৫২, এক ম্যাচ কম খেলে অ্যাটলেটিকোর পয়েন্ট ৫৫। এই সপ্তাহেই চ্যাম্পিয়নস লিগে রিয়ালের প্রতিপক্ষ আটালান্টা, তার আগে জিদান আরও কিছু খেলোয়াড়কে ফিট চাইবেন। সেটা দরকার সামনের মাসের জন্যও, যখন ৭ মার্চ রিয়ালের মুখোমুখি হবে অ্যাটলেটিকো।  

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন