• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    তানভীরের ৮, ম্যাচে ১৩ উইকেটে আড়াই দিনেই শেষ আয়ারল্যান্ড উলভস

    তানভীরের ৮, ম্যাচে ১৩ উইকেটে আড়াই দিনেই শেষ আয়ারল্যান্ড উলভস    

    একমাত্র আন-অফিশিয়াল টেস্ট, চট্টগ্রাম
    আয়ারল্যান্ড উলভস ১ম ইনিংস ১৫১ অল-আউট (ক্যামফার ৩৮, তানভীর ৫/৫৫, এবাদত ২/৩২, সাইফ ২/১৫) ও ২য় ইনিংস ১৩৯ অল-আউট (টেকটর ৫৫, ক্যামফার ২২, তানভীর ৮/৫১, এবাদত ১/২৭) 
    বাংলাদেশ ইমার্জিং ৩১৩ অল-আউট (ইয়াসির ৯২, সাইফ ৪৯, মাহমুদুল ৪২, তানজিদ ৪১, এডেয়ার ৩/২২, হিউম ৩/৫৬)
    বাংলাদেশ ইমার্জিং ইনিংস ও ২৩ রানে জয়ী



    প্রথম ইনিংসে নিয়েছিলেন ৫টি, দ্বিতীয় ইনিংসে নিলেন ৮টি। তানভীর ইসলামময় ম্যাচে চট্টগ্রামে তৃতীয় দিন দ্বিতীয় সেশনেই দ্বিতীয় ইনিংসে ১৩৯ রানে গুটিয়ে গিয়ে বাংলাদেশ ইমার্জিং টিমের কাছে ইনিংস ব্যবধানে হেরেছে আয়ারল্যান্ড উলভস। ম্যাচে ১০৬ রানে ১৩টি উইকেট নিয়েছেন তানভীর, বাংলাদেশের মাটিতে প্রথম শ্রেণিতে যা চতুর্থ সেরা ফিগার। 

    আগেরদিন ৩৫ রানে ৪ উইকেট হারিয়ে ফেলা উলভস এদিন প্রথম সেশনে ভাল একটা প্রতিরোধ গড়েছিল অধিনায়ক হ্যারি টেকটর ও কুরটিস ক্যামফারে। লাঞ্চের আগে অবিচ্ছিন্ন ছিলেন তারা, যদিও উঠেছিল ৫৫ রান। তবে বিরতির পরই ভেঙেছে তাদের প্রতিরোধ, সাইফ হাসানের বলে। তাকে সুইপ করতে গিয়ে টপ-এজড হয়ে ধরা পড়েছেন ক্যামফার। এরপর লরকান টাকারকে নিয়ে আরেকটু লড়াইয়ের চেষ্টা করেছিলেন টেকটর।

    সে লড়াই ভেস্তে গেছে তানভীরেই, টাকার সামনে এসে খেলতে গিয়ে টার্নে বিট হয়ে  হয়েছেন স্টাম্পড। স্টাম্পড। এরপরের পুরোটা সময় চলেছে তানভীর-শো, উলভসের শেষ ৫ উইকেটই নিয়েছেন তিনি। 

    টাকারের পর বেশিক্ষণ থাকেননি টেকটরও, তানভীরের আর্ম বল মিস করে এলবিডব্লিউ হওয়ার আগে তিনি করেছেন ১৩৭ বলে ৭ চারে ৫৫ রান, তানভীরকে চার মেরেই ১৩২ বলে যিনি করেছিলেন ফিফটি। টেকটরের উইকেট দিয়ে ম্যাচে দ্বিতীয়বার ৫ উইকেট পেয়েছেন তানভীর। 

    গ্যারেথ ডিলানি সুইপ করতে গিয়ে মিস করে হয়েছেন এলবিডব্লিউ, মার্ক এডেয়ারের একই পরিণতি হয়েছে আর্ম বলে ব্যাকফুটে গিয়ে। আর শেষে টার্নিং ডেলিভারিতে বোল্ড হয়েছেন গ্রাহাম হিউম, আইরিশদের দ্বিতীয় ইনিংস শেষ হয়েছে ৭৪.৩ ওভারে, অবশ্য প্রথম ইনিংসে তারা খেলেছিল ৬৭ ওভার। 

    একমাত্র আন-অফিশিয়াল টেস্টের পর চট্টগ্রামে একই ভেন্যুতে ৫, ৭ ও ৯ মার্চ তিনটি ওয়ানডে খেলবে দুই দল, সিরিজের শেষ দুটি ওয়ানডে হবে ১২ ও ১৪ মার্চ মিরপুরে। ১৭ ও ১৮ মার্চের দুটি টি-টোয়েন্টি দিয়ে সেখানেই শেষ হবে আয়ারল্যান্ড উলভসের বাংলাদেশ সফর। 


     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন