• লা লিগা
  • " />

     

    শেষ মুহূর্তের বেনজেমা-জাদুতে রিয়ালের দুর্দান্ত ফেরা

    শেষ মুহূর্তের বেনজেমা-জাদুতে রিয়ালের দুর্দান্ত ফেরা    

    ম্যাচ গড়িয়েছে অতিরিক্ত সময়ে। খেলা ১-১ গোলে সমতায়। লা লিগায় আরও একটি ড্র চোখ রাঙাচ্ছে রিয়াল মাদ্রিদকে, টানা তিন ম্যাচে পয়েন্ট হারিয়ে শিরোপাসম্ভাবনা প্রায় মিলিয়ে যাওয়ার আশংকা তাদের। এমন সময় ডান দিক থেকে উড়ে আসা ক্রসটা হেড করে কাসেমিরো লে অফ করলেন করিম বেনজেমা। দ্রুত ওয়ান-টুর পর কিছু বুঝে ওঠার আগেই বেনজেমা বাঁ পায়ে করলেন দুর্দান্ত এক শট, জড়িয়ে গেল জালে। তার আগে সমতাসূচক গোলটাও করেছিলেন বেনজেমা। আর তাতেই ২-১ গোলে এলচেকে হারিয়ে শিরোপাসম্ভাবনা এখনো বাঁচিয়ে রাখল রিয়াল।

    এই মৌসুমে কামব্যাক করাটা গত কিছুদিন ধরে অভ্যাস বানিয়ে ফেলেছে রিয়াল। মাদ্রিদ ডার্বি, আটালান্টার সাথে ম্যাচের পর আজও সেরকম কিছু হবে, সেটা অবশ্য বোঝা যাচ্ছিল না। এলচে লড়ছে রেলিগেশন এড়াতে, কিন্তু তাদের সঙ্গেই গোল করতে হিমশিম খাচ্ছিল রিয়াল। প্রথমার্ধে বরং এলচেই দুবার এগিয়ে যেতে পারত। একবার একটুর জন্য তাদের শট চলে গেছে বাইরে দিয়ে, আরেকবার ত্রাতা হয়ে ছিলেন থিবো কোর্তোয়া। আরও একবার মাদ্রিদ গোলরক্ষক আজ প্রমাণ করেছেন কেন তিনি দলের অন্যতম গুরুত্বপুর্ণ অস্ত্র। 

    তবে দ্বিতীয়ার্ধে আর পার পায়নি রিয়াল। ৬১ মিনিটে সুপারম্যানের মতো লাফিয়ে দারুণ এক হেডে দানি কালভো গোল করে এগিয়ে দেন এলচেকে। সেই গোল খাওয়ার পরেই যেন জেগে ওঠে রিয়াল। ৭৩ মিনিটে লুকা মদ্রিচের ক্রস থেকে লাফিয়ে ওঠে হেড করে প্রথম গোলটা পান বেনজেমা, সমতা ফেরান দলের হয়ে। এরপর এলচে আরও একটা গোল পেতে পারত, কিন্তু কোর্তোয়া সেবারও বিপদ হতে দেননি। আর শেষে বেনজেমার ওই জাদুর পর তিন পয়েন্ট নিয়েই মাঠ ছেড়েছে রিয়াল। বেনজেমা প্রমাণ করলেন, কেন তিনি তার প্রজন্মের সেরা স্ট্রাইকারদের একজন। 

    এই জয়ের পর ২৭ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে সাময়িকভাবে বার্সাকে টপকে দুইয়ে উঠে এসেছে রিয়াল। আর ৬২ পয়েন্ট নিয়ে সবার ওপরে আছে অ্যাটলেটিকো, কিন্তু ম্যাচ খেলেছে ২৬টি। ২৬ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে বার্সা আছে তিনে। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন