• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    বাংলাদেশ সফরের এক ম্যাচ না খেলেই ফিরে যাচ্ছে আয়ারল্যান্ড উলভস

    বাংলাদেশ সফরের এক ম্যাচ না খেলেই ফিরে যাচ্ছে আয়ারল্যান্ড উলভস    

    আয়ারল্যান্ড সরকারের নির্দেশনা অনুযায়ী সফরের এক ম্যাচ বাকি রেখেই বাংলাদেশ ত্যাগ করছে আয়ারল্যান্ড উলভস দল। টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচটি না খেলে দুই দিন আগে চলে যাচ্ছে তারা, প্রথম টি-টোয়েন্টির সময়ও এগিয়ে আনা হয়েছে। এ ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে সমঝোতায় এসেছে ক্রিকেট আয়ারল্যান্ড, এক বিবৃতিতে জানিয়েছে তারা। 

    মূলত বাংলাদেশ থেকে দেশে ফেরার পথে আরব আমিরাত হয়ে যাওয়ার কথা ছিল আয়ারল্যান্ড উলভস দলের। তবে তাদের সরকারের নতুন নিয়ম অনুযায়ী, সেটি ‘রেড লিস্ট’ভুক্ত, সে দেশ হয়ে গেলে আয়ারল্যান্ডে ফিরে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিন করতে হবে তাদের। ক্রিকেট আয়ারল্যান্ডের হাই-পারফরম্যান্স ডিরেক্টর রিচার্ড হোল্ডসওর্থের মতে, ক্রিকেটারদের মানসিক স্বাস্থ্যের কথা বিবেচনা করে তারা এখন অন্য কোনো দেশ হয়ে দলকে ফিরিয়ে নিতে চান, যাতে করে দুই সপ্তাহের কোয়ারেন্টিনের মুখে পড়তে না হয়। 

    “আমরা সবসময়ই বলেছি, আমাদের ক্রিকেটারদের মানসিক এবং শারীরিক স্বাস্থ্যের ভাল দিকটা সবার আগে প্রাধান্য দেওয়া হবে, ফলে ১৪ দিনের হোটেল কোয়ারেন্টিন এড়ানো আমাদের দরকারি হয়ে পড়েছে। গত চার সপ্তাহে যে সতর্ক বায়ো-বলয়ের মধ্যে দিয়ে যেতে হয়েছে এই ক্রিকেটারদের, এমনকি আরব আমিরাতেও এমন বলয়ে তাদের থাকার খুব বেশিদিন হয়নি, এবং সেসব দেশের যে কোনো মুহুর্তে রেড-লিস্টে আসার সম্ভাবনা আছে। আমরা একটি টি-টোয়েন্টির বিনিময়ে দলকে যত দ্রুত সম্ভব ক্যাটাগরি-২-এর বাইরের কোনো দেশ দিয়ে দেশে ফিরিয়ে নিতে চাই, এটি আমাদের কাছে গ্রহণযোগ্য মনে হয়েছে”, বলেছেন হোল্ডসওর্থ। এ ব্যাপারটা বুঝতে পেরে সময়সূচিতে বদল আনার জন্য বিসিবিকে ধন্যবাদও জানিয়েছেন তিনি। 

    এরই মাঝে বাংলাদেশ ইমার্জিং টিমের সঙ্গে একটি আন-অফিশিয়াল টেস্ট, চারটি একদিনের ম্যাচ খেলেছে আয়ারল্যান্ড উলভস। অবশ্য উলভসের এ সফরে করোনাভাইরাসের আঘাত এটিই প্রথম নয়। এর আগে আইরিশ অলরাউন্ডার রুহান প্রিটোরিয়াসের করোনাভাইরাস টেস্টের ফল পজিটিভ আসার কারণে প্রথম ম্যাচটি প্রথম ইনিংসের ৩০ ওভারের পরই পরিত্যক্ত করা হয়েছিল। এরপর পুনরায় স্কোয়াডের সবার কোভিড-১৯ টেস্টের পর সিরিজ চালু হলেও তৃতীয় ম্যাচটি আবার দুই ঘন্টা দেরিতে শুরু হয়েছিল আয়ারল্যান্ড দলের স্থানীয় একজন সাপোর্ট স্টাফের পজিটিভ আসার পর। 

    রবিবার মিরপুরে হবে সিরিজের শেষ আন-অফিশিয়াল ওয়ানডে, যে সিরিজে এরই মাঝে ৩-০ ব্যবধানে এগিয়ে আছে বাংলাদেশ ইমার্জিং টিম। একমাত্র টি-টোয়েন্টি ম্যাচটি নতুন সূচি অনুযায়ী হবে ১৬ মার্চ, মঙ্গলবার, মিরপুরেই। 


     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন