• লা লিগা
  • " />

     

    জাভিকে ছোঁয়ার দিন মেসির ট্রেডমার্ক জোড়া গোলে বার্সার হুয়েস্কা-জয়

    জাভিকে ছোঁয়ার দিন মেসির ট্রেডমার্ক জোড়া গোলে বার্সার হুয়েস্কা-জয়    

    বার্সার হয়ে সবচেয়ে বেশি লা লিগা খেলার রেকর্ড আগেই ছুঁয়েছিলেন। কাল সব প্রতিযোগিতা মিলে জাভির ৭৬৭ ম্যাচ খেলার রেকর্ডও ছুঁয়ে ফেললেন লিওনেল মেসি। মাঠে নামার সময়েই রেকর্ডটা হয়েছিল, রাতটা স্মরণীয় করে রাখলেন ট্রেডমার্ক দুই জোড়া গোল করে ও আরেকটা করিয়ে। সঙ্গে গ্রিজমান ও মিনগুইয়েজার আরও দুই গোলে হুয়েস্কাকে ৪-১ গোলে হারিয়ে পয়েন্ট তালিকার দুইয়ে উঠে এসেছে বার্সা। সেই সঙ্গে বাঁচিয়ে রেখেছে লা লিগার শিরোপা জয়ের সম্ভাবনাও। 

    ১২ মিনিটেই দেখা গেল মেসির পায়ের সেই জাদু। একটা আক্রমণ থেকে বল পেয়ে মুহূর্তেই হুয়েস্কার একজনকে ছিটকে ফেললেন। এরপর বক্সের বাইরে থেকে বাঁ পায়ের বাঁকানো শট পোস্টের নিচের দিকে লেগে ঢুকে গেল জালে। খানিক পরেই মেসির সেই গোলটা একদম কপি-পেস্ট হলো গ্রিজমানের পায়ে। এবারও একটা আক্রমণ থেকে বল পেয়ে গ্রিজমান পেলেন ম্যাচে নিজের প্রথম আর বার্সার দ্বিতীয় গোল। 

    তবে ম্যাচের সবচেয়ে বিতর্কিত মুহূর্ত এলো প্রথমার্ধের শেষ দিকে। হুয়েস্কার রাফা মির বল ধরতে গিয়ে বার্সা গোলরক্ষক মার্ক আন্দ্রে তের স্টেগেনের সামনে গিয়ে পরে যান। পেনাল্টির বাঁশি বাজান রেফারি, ভিএআরেও বহাল থাকে সিদ্ধান্ত। তবে রিপ্লে দেখে সেই সিদ্ধান্তের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন উঠেছে। সুযোগটা অবশ্য কাজে লাগিয়েছে হুয়েস্কা, ব্যবধান কমিয়েছেন মির।

    তবে সেটাই হয়ে থেকেছে ম্যাচে তাদের একমাত্র সুখস্মৃতি।  ৫৩ মিনিটে একটা সেট পিস থেকে মেসির ক্রসের পর মিনগুয়েজা হেড করে পেয়েছেন দলের তৃতীয় গোল আর বার্সার হয়ে নিজের প্রথম। এরপর মির ব্যবধান কমানোর সহজ সুযোগ পেলেও কয়েক গজ দূর থেকে বল মেরেছেন বাইরে। শেষ দিকে আবারও মেসির ঝলক, এবার বক্সের বাইরে থেকে মাটি ঘেঁষা শটে বল ঢুকিয়ে দিয়েছেন জালে। টানা ১৩ মৌসুমে লিগে অন্তত ২০ গোল করে করলেন মেসি।

    এই জয়ের পর ২৭ ম্যাচে বার্সার পয়েন্ট হলো ৫৯। ৬৩ পয়েন্ট নিয়ে এখনো অ্যাটলেটিকো আছে সবার ওপরে।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন