• লা লিগা
  • " />

     

    সেল্টা-জয়ে রিয়ালের লা লিগা স্বপ্ন বাঁচিয়ে রাখলেন বেনজেমা

    সেল্টা-জয়ে রিয়ালের লা লিগা স্বপ্ন বাঁচিয়ে রাখলেন বেনজেমা    

    করিম বেনজেমা রিয়াল মাদ্রিদের জন্য কতটা গুরুত্বপূর্ণ, সেটা আরও একবার জানান দিলেন আজ। সেল্টা ভিগোর সঙ্গে দুই গোল করেছেন রিয়াল স্ট্রাইকার, এক গোল করিয়েছেন। আর তাতে ৩-১ গোলের জয়ে লা লিগার শিরোপাস্বপ্নে এখনো টিকে আছে রিয়াল।

    ম্যাচের প্রথমার্ধ থেকেই সেল্টাকে চেপে ধরে রিয়াল। প্রথম গোলটা পেয়ে গেছে টনি ক্রুস ও বেনজেমার যুগলবন্দিতে। বক্সের ভেতর থেকে ক্রুসের পাস খুঁজে নেয় বেনজেমাকে, আনমার্কড ফ্রেঞ্চ স্ট্রাইকার ডান পায়ের ফিনিশে বল জড়িয়ে দেন জালে। এই গোলে সব প্রতিযোগিতা মিলে টানা ছয় ম্যাচে গোল পেলেন এই ফ্রেঞ্চ স্ট্রাইকার।

    ২০ মিনিটের ওই গোলের ১০ মিনিট পরেই আবার এগিয়ে যায় রিয়াল। এবার দারুণ প্রেসিংয়ের পুরস্কার পেয়ে যায় রিয়াল। এবারও ক্রুসই ছিলেন উৎস, সেল্টার একজনের কাছ থেকে বল ছিনিয়ে নেওয়ার পর সেটা পেয়ে যান বেনজেমা। ঠাণ্ডা মাথায় বাঁ পায়ের ফিনিশে বল জড়িয়ে দেন জালে। লা লিগায় এই মৌসুমে তার গোল হলো ১৭টি।

    প্রথমার্ধের শেষেই অবশ্য ম্যাচে ফিরে আসে রিয়াল। এবার সেট পিস থেকে মিনা লরেঞ্জো হেড করে ব্যবধান কমান।

    তবে দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার চেষ্টা করে সেল্টা। ৬১ মিনিটে ইয়াগো আসপাস সমতা ফেরানোর খুব কাছাকাছি গিয়েছিলেন। বক্সের বাইরে থেকে বাঁ পায়ের শট ঠেকিয়ে দেন কর্তোয়। এরপর কিছুক্ষণ পর ফ্রিকিক থেকে গোলটা পেয়েই গিয়েছিল সেল্টা, কিন্তু কাসেমিরোর মাথায় লাগার পর সামান্য দিকবদল করে ক্রসবারে লেগে বাইরে চলে যায়।

    শেষ পর্যন্ত তৃতীয় গোলটা পেয়ে যায় রিয়াল। কাউন্টার অ্যাটাক থেকে বল পেয়েছিলেন বেনজেমা, তার পাস থেকে বল পেয়ে মার্কোস আসেন্সিও বল জড়িয়ে দেন জালে।

    এই জয়ে ৬০ পয়েন্ট নিয়ে দুইয়ে উঠে এলো রিয়াল। ৬৩ পয়েন্ট নিয়ে সবার ওপরে ও্যাটলেটিকো, ৫৯ পয়েন্ট নিয়ে তিনে বার্সেলোনা। দুই দলই অবশ্য একটি ম্যাচ কম খেলেছে রিয়ালের চেয়ে।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন