• লা লিগা
  • " />

     

    আসেনসিও-বেনজেমায় এইবার জয় করল রিয়াল

    আসেনসিও-বেনজেমায় এইবার জয় করল রিয়াল    

    জয়টা শেষ পর্যন্ত সহজেই এসেছে রিয়াল মাদ্রিদের, মার্কো আসেন্সিও ও করিম বেনজেমার গোলে এইবারকে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। তবে গোল দুইটি দিলেও উদযাপন করেছে পাঁচবার, অফসাইডে যে বাতিল হয়ে গেছে তিনটি গোল। 

    ৩০ জানুয়ারির পর থেকে লা লিগায় হারেনি রিয়াল মাদ্রিদ। তবে শিরোপার আশা বাঁচিয়ে রাখিতে হলে তাদের জিততে হবে বাকি ১০টি ম্যাচই। সেই সম্ভাবনা মাথায় রেখে এইবারকে শুরু থেকেই চেপে ধরে রিয়াল। ইসকোর ফ্রিকিক পোস্টে না লাগলে এগিয়ে যেতে পারত শুরুতেই। এর মধ্যে কাসেমিরোর একটি পেনাল্টির আপিলও নাকচ করে দেন রেফারি। সুযোগ পেয়েছিল এইবারও, কিন্তু কাজে লাগাতে পারেনি। ের মধ্যে মার্সেলোর ক্রস থেকে বেনজেমা হেড করে জালে জড়িয়ে দিয়েছিলেন, কিন্তু সেটি বাতিল হয়ে যায় অফসাইডের জন্য। 

    এরপর ম্যাচের সেরা মুহূর্তটার জন্ম প্রায় দিয়েই ফেলেছিলেন আন্সেন্সিও। লুকাস ভাজকেজের ক্রস থেকে আসেন্সিওর দুর্দান্ত ব্যাক ফ্লিক জড়িয়ে যায় জালে। কিন্তু ভিএআরে দেখা যায়, অফসাইডে ছিলেন আসেন্সিও। খানিক পরেই অবশ্য আর গোল নিয়ে সংশয় রাখলেন না। এবার কাসেমিরোর বল থেকে দারুণ এক ফার্স্ট টাচে প্রতিপক্ষ ডিফেন্ডারকে বোকা বানালেন আসেন্সিও, এরপর বাঁ পায়ে বল জালে জড়িয়ে দিলেন। 

    দ্বিতীয়ার্ধেও আরেকবার গোল পেয়ে উদযাপন করেছিল রিয়াল, কিন্তু কাসেমিরোর এবারেরটিও বাতিল হয়ে যায় ভিএআরে। শেষ দিকে এসে বেনজেমা পেয়ে গেছেন গোল, ভিনিসিয়াস জুনিয়রের ক্রস থেকে হেড করে খুঁজে পেয়েছেন ঠিকানা। রিয়ালের হয়ে টানা ৭ ম্যাচে গোল পেলেন এই ফ্রেঞ্চ স্ট্রাইকার, দলের হয়ে এত বেশি ম্যাচে টানা গোল পাননি কখনো। 

    এই জয়ে ২৯ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে দুইয়ে উঠে এলো রিয়াল। বার্সার পয়েন্ট ৬২, ম্যাচ খেলেছে একটি কম। আর ৬৬ পয়েন্ট নিয়ে এখনো অ্যাটলেটিকো শীর্ষে। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন