• লা লিগা
  • " />

     

    রিয়াল ছেড়েছেন জিদান, তার জায়গায় কে আসছেন?

    রিয়াল ছেড়েছেন জিদান, তার জায়গায় কে আসছেন?    

    মাদ্রিদভিত্তিক মিডিয়া খবরটা অনেক আগেই জানিয়েছিল। কাল ফ্যাব্রিজিও রোমানো বললেন, জিনেদিন জিদান রিয়াল মাদ্রিদের দায়িত্ব ছাড়ছেন। কিন্তু কে হবে রিয়ালের নতুন কোচ ? এএস বলছে, মাসিমিলিয়ানো আলেগ্রিই হচ্ছেন জিদানের উত্তরসূরি। তবে স্কাই স্পোর্তস বলছে, আলেগ্রি দায়িত্ব নিচ্ছেন জুভেন্টাসের। 



    জিদানের দ্বিতীয় দফায় রিয়াল ছাড়ার গুঞ্জন ভাসছিল বেশ কিছুদিন ধরেই। মাদ্রিদের মৌসুম শেষের আগেই খেলোয়াড়দের সিদ্ধান্তটা জানিয়ে দিয়েছিলেন বলে জানিয়েছে মিডিয়া। কারণ হিসেবে বলা হচ্ছে, ডাগআউটের অন্তহীন চাপ আর সামলাতে চাইছেন না জিদান। সেই সঙ্গে দলের ট্রান্সফার নীতিসহ আরও অনেক কিছু নিয়েও নাকি তিনি সন্তুষ্ট ছিলেন না। সব মিলে আরেক দফায় মাদ্রিদ থেকে বিরতি নিতে যাচ্ছেন। এর আগে ২০১৮ সালে প্রথম দফায় ছেড়েছিলেন ক্লাব। কিছুদিন পরেই অবশ্য আবার ফিরে আসেন, এই দফায় দায়িত্ব নিয়ে দলকে জিতিয়েছেন লা লিগা। যদিও এই মৌসুমে শেষ দিন পর্যন্ত লড়াই করেও লা লিগা পাওয়া হয়নি। চ্যাম্পিয়ন্স লিগেও থেমে যেতে হয়েছে সেমিফাইয়ালে।

    জিদানের চলে যাওয়ার আভাস পেয়েই রিয়াল নতুন কোচের জন্য খোঁজ করা শুরু করে। মাসিমিলিয়ানো আলেগ্রিই ছিলেন তাদের প্রথম পছন্দ। ২০১৯ সালে জুভেন্টাসের দায়িত্ব ছেড়ে দেওয়ার পর আর কোনো দলে যোগ দেননি আলেগ্রি। ৫৩ বছর বয়সী এই কোচ জুভেন্টাসের আগে কাজ করেছেন এসি মিলানের হয়েও। তবে আলেগ্রি এখন পুরনো ক্লাব জুভেন্টাসে ফিরছেন বলে জানা যাচ্ছে।

    তবে আলেগ্রি ছাড়াও আরও দুজনের কথা ভেবেছে রিয়াল। এর মধ্যে একজন আন্তোনিও কন্তে কালই দায়িত্ব ছেড়ে দিয়েছেন ইন্টার মিলানের। তাকে নিয়ে শুরু হয়েছে নতুন গুঞ্জন। রাউলকেও ভাবা হচ্ছিল জিদানের উত্তরসূরি হিসেবে। রাউল এখন রিয়াল মাদ্রিদের কাস্তিয়ার দায়িত্বে, তবে আপাতত তাকে নিয়ে তাড়াহুড়ো করতে চায় না ক্লাব।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন