• ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টি ২০২১
  • " />

     

    সতর্কতা নোটিশ পেয়েই পার পাচ্ছেন সাকিব ও মোহামেডান

    সতর্কতা নোটিশ পেয়েই পার পাচ্ছেন সাকিব ও মোহামেডান    

    ঢাকা প্রিমিয়ার ডিভিশন টি-টোয়েন্টিতে বায়ো-সিকিউরিটি বলয় ভঙ্গের ঘটনায় সিসিডিএমের কাছ থেকে সতর্কতা নোটিশ পেয়েই পার পেয়ে যাচ্ছেন সাকিব আল হাসান ও তার দল মোহামেডান স্পোর্টিং ক্লাব। বিসিবি, সিসিডিএম এবং মোহামেডানের মাঝে মিটিংয়ে অনুষ্ঠিত শুনানি শেষে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রিমিয়ার লিগের গভর্নিং বডি সিসিডিএমের চেয়ারম্যান কাজি ইনাম আহমেদ। 

    গত ৪ জুন মোহামেডান অধিনায়ক সাকিবের এক অনুশীলন সেশনে সম্ভাব্য বায়ো-সিকিউরিটি বলয় ভাঙার ঘটনার ব্যাপারে তদন্ত শুরুর কথা জানিয়েছিল সিসিডিএম। ৮ জুন মঙ্গলবার সে নিয়েই হয়েছে শুনানি। সে শুনানিতে বিসিবির ডিরেক্টর এবং টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস, বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরি এবং সিসিডিএমের মেম্বার সেক্রেটারি আলি হোসেন এবং ক্লাব কর্তৃপক্ষের পক্ষ থেকে ‘টপ ম্যানেজমেন্ট’, ম্যানেজার এবং সাকিব আল হাসান উপস্থিত ছিলেন। 



    সাকিবের অনুশীলন সেশনে বায়ো-সিকিউরিটি বলয়ের বাইরের একাধিক ব্যক্তি ঢুকে পড়েছিলেন- এমন ঘটনা স্বীকার করেছে মোহামেডান ম্যানেজমেন্ট। এ নিয়ে দুঃখও প্রকাশ করেছে তারা। টুর্নামেন্ট শুরুর আগে বায়ো-সিকিউরিটি বলয় ভাঙলে ক্রিকেটার বা ক্লাবের শাস্তি, এমনকি পয়েন্ট কাটার কথাও বলেছিল সিসিডিএম। তবে তেমন কিছু হচ্ছে না এক্ষেত্রে। 

    “মোহামেডান ক্লাবের অফিশিয়ালরা মেনে নিয়েছেন যে এটা পরিষ্কার একটা ভুল ছিল, এবং এমন ঘটনা ভবিষ্যতে হবে না বলে আশ্বস্ত করেছেন। আমরা পরিস্থিতি বিবেচনায় এনে ক্লাবটিকে বলেছি, ভবিষ্যতে এমন ঘটনা ঘটলে শাস্তির ব্যাবস্থা করা হবে”, বিসিবির দেওয়া এক বিবৃতিতে বলেছেন ইনাম। 

    “আমরা নিরাপত্তা ব্যবস্থাও বাড়িয়েছি, যাতে বায়ো-সিকিউরিটি এনভাইরনমেন্ট (বিএসই) কোনোভাবেই বাধাগ্রস্ত না হয়। বিসিবি এবং সিসিডিএম এই বিএসই স্ট্যান্ডার্ড বজায় রাখতে ব্যাপক প্রস্তুতি নিয়ে রেখেছে। প্রত্যেকেরই নিজের নিরাপত্তার ব্যাপারটা সম্মান করা উচিৎ।” 

    মাঝে বৃষ্টির কবলে পড়ে বদলে যাওয়া সূচিতে গত ৩১ মে শুরু হওয়া ঢাকা প্রিমিয়ার লিগে ৮ জুন পর্যন্ত হয়েছে ৫ রাউন্ডের খেলা। ৫ ম্যাচ খেলে ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে আছে মোহামেডান। ৫ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে এখনও অপরাজিত ফরহাদ রেজার প্রাইম দোলেশ্বর। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন