• সিরি আ
  • " />

     

    ৪ ম্যাচ নিষিদ্ধ হিগুয়েইন

    ৪ ম্যাচ নিষিদ্ধ হিগুয়েইন    


    গত সপ্তাহে উদিনেসের বিপক্ষে ম্যাচেই রেকর্ড গড়েছিলেন। ১২ বছর পর প্রথম খেলোয়াড় হিসেবে সিরি আ তে ৩০ গোলের মাইলফলক ছুঁয়েছিলেন। নাপোলির ৩-১ গোলে হারা  ওই ম্যাচের ৭৫ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছেড়েছিলেন গঞ্জালো হিগুয়েইন। লাল কার্ড দেখে মাঠ ছাড়ার সময় রেফারির সঙ্গে বাগ-বিতন্ডায় জড়িয়ে ৪ ম্যাচ নিষিদ্ধ হয়েছেন এই আর্জেন্টাইন।

    টিভি রিপ্লেতে দেখে অবশ্য রেফারীর ভুল সিদ্ধান্তই মনে হয়েছিল। তবে লাল কার্ড দেখার পর সাবেক রিয়াল মাদ্রিদের স্ট্রাইকারের অমন আচরণটা দৃষ্টিকটু ছিল। সাইড বেঞ্চ থেকে পেপে রেয়না উঠে এসে হিগুয়েইনকে মাঠের বাইরে নিয়ে না গেলে শাস্তির পরিমাণ আরও ভয়ঙ্করও হতে পারত।  

    হিগুয়েনের এমন নিষেধাজ্ঞা তাই অনুমিতই ছিল। লাল কার্ড দেখার পর রেফারির দিকে আঙ্গুল তুলে শাসানোর ফল তো এমনই হবে! চার ম্যাচ নিষেধাজ্ঞার  সাথে ২০ হাজার ডলার অর্থদণ্ড দিতে হচ্ছে এই আর্জেন্টাইনকে।

    সিরি আ তে দ্বিতীয়তে থাকা নাপোলি হেলেজ ভেরনা, ইন্টার, বোলোনিয়া ও রোমার বিপক্ষের ম্যাচগুলোয় পাচ্ছে না এই মৌসুমে তাঁদের সর্বোচ্চ গোলদাতাকে। তৃতীয়তে থাকা রোমার সাথে নাপোলির পয়েন্ট ব্যবধান ৪। জানুয়ারি মাস পর্যন্ত সিরি আর পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা নাপোলিকে এই চার ম্যাচের ব্যবধানে নেমে  যেতে হতে পারে তৃতীয় স্থানে।