• টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১
  • " />

     

    আয়ারল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপ শুরুর আগেই ধাক্কা খেল বাংলাদেশ

    আয়ারল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপ শুরুর আগেই ধাক্কা খেল বাংলাদেশ    

    সংক্ষিপ্ত স্কোর:

    আয়ারল্যান্ড ১৭৭/৩ (ডিলেইনি ৮৮*, বালবিরনি ২৫, টেকটর ২৩, তাসকিন ২/২৬, নাসুম ১/৩৩)

    বাংলাদেশ ১৪৪ (নুরুল ৩৮, সৌম্য ৩৭, আফিফ ১৭, অ্যাডায়ের ৩/৩৩, ইয়াং ২/২১, লিটল ২/২২)

    ফল: আয়ারল্যান্ড ৩৩ রানে জয়ী


     

    গ্রুপ পর্বের আগে নিজেদের ঝালিয়ে নেওয়ার শেষ সুযোগটা নিতে পারলো না বাংলাদেশ। নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে ব্যাটিং-বোলিং ব্যর্থতায় আইরিশদের কাছে তারা হেরেছে ৩৩ রানে। আয়ারল্যান্ডের দেওয়া ১৭৮ রানের টার্গেটে উইকেট হারিয়েছে নিয়মিত বিরতিতে। দলের হয়ে সর্বোচ্চ ৩৮ রান করেন নুরুল হাসান।

    রান তাড়ায় ৯ ছুঁই ছুঁই আস্কিং রেটের ধারে কাছেও যেতে পারেনি বাংলাদেশ দল। তিন ওভার যেতে না যেতেই প্যাভিলিয়নে ফেরত যান নাইম শেখ, লিটন ও মুশফিক। তিন উইকেটের মধ্যে দুটি নিয়ে বাংলাদেশ ইনিংসের ভিত নাড়িয়ে দেন আইরিশ পেসার ক্রেইগ ইয়াং। সৌম্য আর আফিফ মিলে প্রাথমিক চাপ সামলানোর চেষ্টা করলেও দলীয় ৫২ রানের মাথায় ফিরে যান আফিফ। 

    ক্রিজে সৌম্য স্ট্রাইক রোটেট করে খেলার চেষ্টা করলেও শেষ রক্ষা হয়নি। রান আউট হয়ে ফিরে যান ৩০ বলে ৩৭ রান করে। এরপর রান তাড়ায় সোহান হাত খুলে খেলার চেষ্টা করলেও শুধু কমেছে হারের ব্যবধানটুকু। তবে তার পতন ঘটে সতেরতম ওভারে এসে। মার্ক অ্যাডায়ের এসে সে ওভারে তুলে নেন মাহেদিকেও। তাসকিন শেষে হালকা প্রতিরোধ গড়ার চেষ্টা করলেও বাংলাদেশ অলআউট হয়ে যায় ১৪৪ রানে। ৩৩ রানে তিন উইকেট নিয়েছেন মার্ক অ্যাডায়ের, আর ২১ রানে দুই উইকেট পেয়েছেন ক্রেইগ ইয়াং।

    এর আগে ব্যাটিং করে আয়ারল্যান্ড ২০ ওভারে স্কোরবোর্ডে তোলে ১৭৭ রান। বোলিংয়ে তাসকিন বাদে বলার মত ভালো ছিলেন না কেউই, আইপিএল থেকে ফিরে এসে মাঠে নেমে মোস্তাফিজ তার স্পেলে গুনেছেন ৪৪ রান। নাসুম আর শরিফুলও ছিলেন বেশ খরুচে। ৪ ওভারে ২৬ রান দিয়ে তাসকিন পেয়েছেন বালবিরনি ও ডকরেলের উইকেট।

    বাংলাদেশের বোলিং অ্যাটাকের মুখে রীতিমত ঝড় তুলেছিলেন আয়ারল্যান্ডের গ্যারেথ ডিলেইনি। তিনটি বাউন্ডারি এবং আটটি ছক্কায় ৫০ বলে তিনি করেছেন ৮৮ রান, ইনিংস শেষ করে ছিলেন অপরাজিতও। স

    বাংলাদেশের শেষ প্রস্তুতি ম্যাচে আজও খেলেননি অধিনায়ক মাহমুদউল্লাহ। টি-টুয়েন্টি বিশ্বকাপ গ্রুপ পর্বের প্রথম ম্যাচ খেলতে স্কটল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ মাঠে নামবে সতের তারিখ রবিবার।