• টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১
  • " />

     

    আইসিসির 'সিদ্ধান্তে' আবার বদলে গেল বাংলাদেশের সুপার-১২ এর সমীকরণ

    আইসিসির 'সিদ্ধান্তে' আবার বদলে গেল বাংলাদেশের সুপার-১২ এর সমীকরণ    

    সুপার ১২-এ গেলে বাংলাদেশ কোন গ্রুপে যাবে, সেটা নিয়ে নতুন করে ধোঁয়াশা তৈরি করল আইসিসি। কাল এক সংবাদ বিজ্ঞপ্তির পর নিজেদের সিদ্ধান্ত বদল করার কথা জানিয়েছে আইসিসি।

    টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশকে সুপার-১২ খেলার জন্য পেরিয়ে আসতে হয়েছে বাছাইপর্ব। সেখানে আছে বাংলাদেশ আছে গ্রুপ বি-তে। আইসিসির সূচি অনুযায়ী, বি গ্রুপের রানার-আপ দল সুপার ১২ এর গ্রুপ ১-এ অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের সাথে পড়বে। আর বি গ্রুপের চ্যাম্পিয়ন দল গ্রুপ ২-এ ভারত, পাকিস্তানের সঙ্গে পড়বে। কিন্তু আইসিসি আগে বলেছিল, বাংলাদেশ গ্রুপ থেকে উঠলেই (সেটা গ্রুপ চ্যাম্পিয়ন হোক বা রানার-আপ) বি১ হিসেবেই উঠবে। যার মানে বাংলাদেশ সুপার ১২-এ গেলেই পড়ত ভারত, পাকিস্তানের সঙ্গে। অন্যদিকে শ্রীলংকাও একইভাবে বাছাইপর্বে গ্রুপ চ্যাম্পিয়ন হোক বা রানার-আপ যাই হোক, মূলপর্বে উঠলেই এ১ হিসেবে ওঠার কথা। সেজন্য তারা পড়ত গ্রুপ ১-এ । 

    এই সিদ্ধান্ত মাসদুয়েক আগে সূচির সময়েই জানিয়েছিল। কিন্তু কাল আইসিসির এক বার্তায় সেটি বদলে যায়। এখন বাংলাদেশ আর বি১ সিড নেই। যার মানে বাংলাদেশ তাগের গ্রুপে রানার আপ হলে যাবে অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের গ্রুপে। আর চ্যাম্পিয়ন হলে ভারত, পাকিস্তানের সঙ্গে পড়বে। 

    কিন্তু টুর্নামেন্টের চলাকালীন এমন সিদ্ধান্ত বদলে দেওয়ায় পুরো ব্যাপারটা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা।


    আরও পড়ুন: যে কারণে পাপুয়া নিউ গিনিকে হারালেই প্রায় নিশ্চিত বাংলাদেশের সুপার ১২