• টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১
  • " />

     

    ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা হলো লিটনের, ২৫ শতাংশ কুমারার

    ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা হলো লিটনের, ২৫ শতাংশ কুমারার    

    'আইসিসির আচরণবিধি ভাঙার জন্য' ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা হয়েছে লিটন দাস ও ২৫ শতাংশ জরিমানা হয়েছে শ্রীলংকা বোলার লাহিরু কুমারার। দুজনকে পেতে হয়েছে একটি করে ডিমেরিট পয়েন্ট। কাল অনাকাঙ্খিত ঘটনার পর ম্যাচ রেফারি জাভাগাল শ্রীনাথ জানিয়েছেন এই সিদ্ধান্ত। 

     ঘটনাটা ম্যাচের পঞ্চম ওভার। লফটেড শট খেলতে গিয়ে কুমারাকে উড়িয়ে মারতে গিয়েছিলেন লিটন। কিন্তু ধরা পড়েন শানাকার হাতে। এরপরেই কুমারা কিছুটা একটা বলেছিলেন লিটনকে, পরে দুজনের মধ্যে হয়ে যায় কথা বিনিময়। সেটা ধাক্কাধাক্কি হয়ে আরও বড় কিছুতে যেতে পারত। এর মধ্যে আম্পায়ারাররা এসে হস্তক্ষেপ করেন। 

    তবে শাস্তি থেকে বাঁচতে পারেননি দজন। কুমারার শাস্তিটা বেশি হয়েছে, তবে লিটনও রেহাই পাননি। ডিমেরিট পয়েন্ট তো আছেই। ম্যাচ রেফারির প্রতিবেদনে বলা হয়েছে, ব্যাটসম্যানকে উস্কে দেওয়ার জন্য এই জরিমানা পেয়েছেন লাহিরু। আর লিটনের ক্ষেত্রে বলা হয়েছে, খেলার চেতনাবিরোধী কাজের শাস্তি পেয়েছেন লিটন। দুজনেই লেভেল ১ ভঙ্গ করেছেন, যার সর্বোচ্চ শাস্তি ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা ও একটি বা দুইটি ডিমেরিট পয়েন্ট। দুজনেই শাস্তি মেনে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির দরকার হয়নি।