• টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১
  • " />

     

    ডি কককে নিয়ে দক্ষিণ আফ্রিকায় নতুন বিতর্ক

    ডি কককে নিয়ে দক্ষিণ আফ্রিকায় নতুন বিতর্ক    

    কুইন্টন ডি ককের না খেলার সিদ্ধান্তকে ‘ব্যক্তিগত কারণ’ দেখিয়ে আনুষ্ঠানিক বিবৃতি দিয়েছে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ড ‘ক্রিকেট সাউথ আফ্রিকা’। মঙ্গলবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচের আগে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ আন্দোলনের সঙ্গে একাত্মতা পোষণ না করার সিদ্ধান্ত নিয়ে ম্যাচ থেকে নিজের নাম প্রত্যাহার করে নেন দক্ষিণ আফ্রিকার উইকেটকিপার-ব্যাটার।

    বিভিন্ন বৈশ্বিক খেলার ইভেন্টের সঙ্গে সমন্বয় রেখে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রতিটি ম্যাচেই দুই দলের খেলোয়াড়রা হাঁটু গেড়ে বসে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ আন্দোলনের সঙ্গে একাত্মতা জানিয়েছেন। তবে ব্যতিক্রম হিসেবে কুইন্টন ডি ককই হাঁটু গেড়ে বসার সিদ্ধান্ত না নিয়ে নিজেকে দল থেকে প্রত্যাহার করে নেন।

    এর আগে সোমবার ক্রিকেট সাউথ আফ্রিকা বোর্ডসভার এক সিদ্ধান্তে ‘শ্রেণীবিদ্বেষের বিপক্ষে লড়াইয়ে’ হাঁটু গেড়ে বসে প্রতিবাদের বিষয়টি দক্ষিণ আফ্রিকার খেলোয়াড়দের জন্য ‘বাধ্যতামূলক’ করা হয়। 

    ম্যাচ থেকে কুইন্টন ডি কক’এর নাম প্রত্যাহার করে নেওয়ার ব্যাপারে দলের ম্যানেজমেন্ট থেকে এখনো কোন সিদ্ধান্ত আসেনি। ম্যাচের শেষে পরবর্তীতে বোর্ড এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিবে বলে জানিয়েছে ক্রিকেট সাউথ আফ্রিকা কর্তৃপক্ষ