• টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১
  • " />

     

    পাকিস্তানের বিপক্ষে টেস্ট দিয়েই ফেরার পরিকল্পনা তামিমের

    পাকিস্তানের বিপক্ষে টেস্ট দিয়েই ফেরার পরিকল্পনা তামিমের    

    চোটের জন্য এখনও খেলা থেকে বাইরে আছেন। বিশ্বকাপের পরেই পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ, তাতে ফেরার সম্ভাবনা ক্ষীণ তামিম ইকবালের। তবে এরপর দুই টেস্টে খেলতে চান তামিম, আপাতত তার পরিকল্পনা সেরকমই। 

    বিশ্বকাপ শেষেই বাংলাদেশে আসার কথা পাকিস্তানের। নভেম্বর ১৯ থেকে শুরু হব তিনটি টি-টোয়েন্টি ও দুইটি টেস্টের এই সফর। ১২ নভেম্বর থেকে শুরু হওয়ার কথা ক্যাম্প। তবে তামিম আপাতত সেই ক্যাম্পে যোগ দিচ্ছেন না। তামিমের এখন বাঁ হাতের বৃদ্ধাঙ্গুলে যে চোট, সেটি পেয়েছিলেন নেপালের এভারেস্ট প্রিমিয়ার লিগ খেলতে গিয়ে। ক্রিকবাজকে তামিম বলেছেন, চিকিৎসকেরা তাকে তিন সপ্তাহের জন্য বিশ্রাম নিতে বলেছেন। সবকিছু ঠিক থাকলে ৭ নভেম্বর থেকে স্পিন বোলিংয়ের বিপক্ষে ব্যাটিং শুরু করতে পারবেন তামিম। এরপর ১৫ নভেম্বর থেকে শুরু জাতীয় লিগের পঞ্চম রাউন্ড থেকে খেলার পরিকল্পনা করছেন। যার মানে ১৯,২০ ও ২২ নভেম্বরের তিনটি টি-টোয়েন্টিতে সম্ভবত পাওয়া যাচ্ছে না তাকে। তবে ২৬ নভেম্বর থেকে শুরু প্রথম টেস্টে খেলার ব্যাপারে তামিম আশাবাদী।

    টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকে নিজেকে আগেই সরিয়ে নিয়েছিলেন তামিম। চোটের জন্য এই বছর টি-টোয়েন্টি খেলা হয়নি তার। এই বছর সম্ভবত এই ফরম্যাটে তার আর মাঠে নামা হচ্ছে না।