• টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১
  • " />

     

    টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ের শীর্ষে বাবর-হাসারাঙ্গা, বড় লাফ শরিফুলের

    টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ের শীর্ষে বাবর-হাসারাঙ্গা, বড় লাফ শরিফুলের    

    টি-টোয়েন্টিতে ব্যাটসম্যানদের র‍্যাংকিংয়ের শীর্ষে উঠে এসেছেন বাবর আজম, আর বোলারদের র‍্যাঙ্কিংয়ে প্রথমবারের মতো শীর্ষে ওয়ানিন্দু হাসারাঙ্গা। বড় লাফ দিয়েছেন আরও বেশ কজন, এর মধ্যে বাংলাদেশের শরিফুল ইসলামও আছেন। 

    ওয়ানডে রাঙ্কিং শীর্ষে আগে থেকেই ছিলেন বাবর। এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত দারুণ ফর্মে আছেন। আফগানিস্তানের সঙ্গে ৫১ ও নামিবিয়ার সাথে ৭০ রান করে আবার ফিরে পেয়েছেন টি-টোয়েন্টির শীর্ষস্থান। গত বছরের নভেম্বর থেকে একে ছিলেন ডাভিড মালা, তিনি নেমে গেছেন। ইংল্যান্ডের জস বাটলার দুর্দান্ত সেঞ্চুরির পর ঢুকে গেছেন শীর্ষ দশে। 

    বোলারদের তালিকায় শীর্ষে উঠে এসেছে শ্রীলংকার হাসারাঙ্গা। এখন পর্যন্ত বিশ্বকাপে সর্বোচ্চ ১৪ উইকেট এই লেগ স্পিনিং অলরাউন্ডারের। দুইয়ে নেমে গেছেন গত এপ্রিল থেকে শীর্ষে থাকা দক্ষিণ আফ্রিকার তাব্রাইজ শামসি। শীর্ষ চারের সবাই রিস্ট স্পিনার, তিনে উঠে এসেছেন ইংল্যান্ডের আদিল রশিদ। আর আফগানিস্তানের রশিদ খান নেমে গেছে চারে। বোলারদের মধ্যে বড় লাফ দিয়েছেন দক্ষিণ আফ্রিকার পেসার আইনরিখ নরকিয়া, ১৮ ধাপ এগিয়ে উঠে এসেছেন সাতে।

    বাংলাদেশের দুঃস্বপ্নের টুর্নামেন্টে প্রাপ্তি আছে শরিফুলের, ৭৭ ধাপ এগিয়ে উঠে এসেছেন ৩৮ নম্বরে। তাসকিন আহমেদ ১৫৫ থেকে উঠে এসেছেন ৭৭ নম্বরে।