• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    'ধন্যবাদ' জানিয়ে এবি ডি ক্রিকেটকে বললেন বিদায়

    'ধন্যবাদ' জানিয়ে এবি ডি ক্রিকেটকে বললেন বিদায়    

    ক্রিকেটের সব ধরণের ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স। টুইটারে নিজের প্রোফাইল থেকে নিজের সিদ্ধান্তের কথা জানান ৩৭ বছর বয়সী এই ক্রিকেটার।

    ২০০৪ সালে ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে দক্ষিণ আফ্রিকার হয়ে অভিষেকের পর সবশেষ তিনি খেলেছিলেন আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সিতে। টি-টোয়েন্টি ও বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগ ফরম্যাটে নিয়মিত হলেও আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি তিনি টেনেছিলেন ২০১৮ সালেই। 

    টুইটারে এক বিশদ বার্তায় তিনি তার ভক্তদের ধন্যবাদ জানিয়ে অবসরের ঘোষণা দেন। তিনি লেখেন, ‘সব মিলিয়ে এ এক অসাধারণ অভিজ্ঞতা ছিল, তবে এবার সব ধরণের ক্রিকেট থেকে আমি অবসরের সিদ্ধান্ত নিয়েছি’।

    ‘ঘরের পেছনের খালি জায়গায় বড় ভাইদের সঙ্গে থেকে শুরু করে এখন পর্যন্ত আমি নিখাদ আনন্দ ও বাঁধভাঙ্গা উদ্দীপনা নিয়ে ক্রিকেট খেলেছি। ৩৭ বছর বয়সে দাঁড়িয়ে সে উদ্যমের আগুন এখন নিভু নিভু’,- লেখেন ডি ভিলিয়ার্স।

    দক্ষিণ আফ্রিকার হয়ে সব মিলিয়ে তিনি খেলেছেন ৪০০ এরও বেশি ম্যাচ, যেখানে তিনি করেছেন ২০০১৪ রান। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, টাইটান্স, ব্রিসবেন হিট, রংপুর রাইডার্স, বার্বেডোজ ট্রাইডেন্টস, লাহোর কালান্দার্সের মত অসংখ্য ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলেছেন ৩৪০ টি টি-টোয়েন্টি ম্যাচ, সেখানেও তার রান সংগ্রহ ৯৪২৪।