• লা লিগা
  • " />

     

    নেতার অভাবেই ভুগছে বার্সেলোনা?

    টানা ৩৯ ম্যাচ অপরাজিত থেকে শেষ হতে চলা মৌসুমে ট্রেবল জেতার স্বপ্নটা বেশ জোরালোভাবেই দেখতে শুরু করেছিল কাতালানরা। অথচ আচমকাই যেন সুরটা কেমন কেটে গেলো। চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায়ের পর সপ্তাহ না ঘুরতেই হুমকির মুখে পড়ে গেছে লিগ শিরোপাটাও। বার্সেলোনার এই আকস্মিক সংকটের জন্য দলটিতে একজন যোগ্য নেতার অভাবকেই কারণ হিসেবে দেখছেন রিয়াল মাদ্রিদের সাবেক কোচ ফ্যাবিও ক্যাপেলো।

     

     

    লিগ শেষ হবার পাঁচ ম্যাচ বাকি থাকতে পয়েন্ট টেবিলে অ্যাটলেটিকো মাদ্রিদের সাথে যৌথভাবে শীর্ষস্থান ধরে রেখেছে বার্সেলোনা। এক পয়েন্ট কম নিয়ে ঘাড়ে নিঃশ্বাস ফেলছে রিয়াল মাদ্রিদ। নিজেদের শেষ চার ম্যাচে জয়শূন্য কাতালানরা হেরেছে গত তিন ম্যাচেই।

     

    তবে এখনও বার্সেলোনার লিগ জেতার সম্ভাবনা শেষ হয়ে না গেলেও ক্যাপেলো মনে করছেন ঘুরে দাঁড়াতে যোগ্য একজন নেতা প্রয়োজন মেসি-নেইমারদের, “এখনই আপনি কিছু বলতে পারেন না এবং বার্সেলোনা আবারও চালকের আসনে ফিরে আসতেই পারে। তবে তার জন্য তাঁদের পুয়োলের (বার্সেলোনার সাবেক অধিনায়ক) মতো একজন নেতার দরকার যে কিনা আগে পুরো দলটাকে এক সুতোয় বাঁধতে পারবে।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন