• বুন্দেসলিগা
  • " />

     

    মুলারকে ছুঁয়ে রোনালদোর কাছে লেভানডফস্কি

    মুলারকে ছুঁয়ে রোনালদোর কাছে লেভানডফস্কি    

    গোল করেই যাচ্ছেন রবার্ট লেভানডফস্কি। কাল স্টুটগার্টকে পাঁচ গোলে উড়িয়ে দিয়েছে বায়ার্ন, সেখানে দুই গোল করেছেন এই পোলিশ স্ট্রাইকার। সেই সঙ্গে একটা রেকর্ড ছুঁয়ে ফেলেছেন। 

    বুন্দেসলিগার এক মৌসুমে সবচেয়ে বেশি গোলের কীর্তিটা গতবারই নিজের করে নিয়েছিলেন লেভানডফস্কি। সেবার যার রেকর্ড ভেঙেছিলেন, এবারও সেই গার্ড মুলারের আরেকটা কীর্তি ছুঁয়েছে। বুন্দেসলিগায় এক ক্যালেন্ডার বছরে সবচেয়ে বেশি গোলের (৪২) রেকর্ড ছিল মুলারের। কাল জোড়া গোলে লেভা ছুঁয়ে ফেললেন তাকে। মুলারকে ছাড়িয়ে যাওয়ার একটাই সুযোগ পাবেন তিনি। এই শুক্রবারই এই বছরে নিজেদের শেষ ম্যাচ খেলবে বায়ার্ন। ভলফসবুর্গের সঙ্গে সেই ম্যাচে গোল করলেই লেভা ছাড়িয়ে যাবেন মুলারকে। 

    সেই ম্যাচে গোল পেলে রোনালদোকেও ছুঁয়ে ফেলতে বা ছাড়িয়ে যেতে পারবেন পারবেন লেভা। ২০১৩ সালে সব মিলে ৬৯ গোল করেছিলেন রোনালদো, সিআরসেভেনের এক বছরে এটাই সবচেয়ে বেশি গোলের কীর্তি। সব প্রতিযোগিতা মিলে লেভানডফস্কির এই বছরে গোল ৬৮টি। তবে ২০০৩ সালের পর এক বছরে সবচেয়ে বেশি গোলের কীর্তি মেসির, ২০১২ সালে করেছিলেন অবিশ্বাস্য ৯১ গোলে। আধুনিক ফুটবলে এটাই এক বছরে সবচেয়ে বেশি গোলের রেকর্ড। সেটা লেভা ভাঙতে না পারলেও ছুঁতে বা ছাড়িয়ে যেতে পারার সুযোগ আছে রোনালদোকে।