• ফিফা বিশ্বকাপ ২০২২
  • " />

     

    যেসব ফুটবলারদের যাওয়া হচ্ছে না কাতারে...

    যেসব ফুটবলারদের যাওয়া হচ্ছে না কাতারে...    

    ২০ নভেম্বর থেকে শুরু বিশ্বকাপ। তবে ক্লাব ফুটবলের ব্যস্ত সূচিতে একের পর এক ফুটবলার পড়ছেন চোটে, এর মধ্যে বিশ্বকাপ থেকে বিদায়ঘন্টা বেজে গেছে বেশ কয়েকজন ফুটবলারের। এক নজরে দেখে আসা যাক কারা কারা মিস করবেন বিশ্বকাপ... 

     

    ডিয়োগো জোটা

    ১৮ অক্টোবর নিশ্চিত হয়েছে, পর্তুগালের উইঙ্গার জোটার এবারের বিশ্বকাপে খেলা হচ্ছে না। ম্যান সিটির বিপক্ষে ম্যাচে চোট পেয়েছিলেন কাফে, সেটাই ছিটকে দিয়েছে জোটাকে। নিশ্চিত করেছেন লিভারপুল কোচ ক্লপ নিজেই। 

    এনগোলো কান্তে

    ২০১৮ বিশ্বকাপে ফ্রান্সের বিশ্বকাপজয়ে বড় অবদান ছিল চেলসির এই মিডফিল্ডারের। তবে এই মৌসুমের শুরু থেকেই ভুগছেন চোটে। সর্বশেষ মাঠে নেমেছিলেন গত আগস্টে। চেলসি কোচ গ্রাহাম পটার জানিয়েছেন, হ্যামস্ট্রিং চোটে তার খেলা হচ্ছে না এবারের বিশ্বকাপে। 

    রিস জেমস

    চেলসির এই ইংলিশ রাইটব্যাকেরও এবারের বিশ্বকাপে খেলা হচ্ছে না। চ্যাম্পিয়নস লিগে এসি মিলানের বিপক্ষে ম্যাচে পাওয়া চোট ছিটকে দিয়েছে তাকে। যদিও কাগজে কলমে এখনো সেরে ওঠার সম্ভাবনা আছে তার, তবে সেটা খুব ক্ষীণ 

    পাউলো দিবালা

     জোসে মরিনিও বলে দিয়েছেন, এই বছর রোমার হয়ে আর মাঠে নামা হচ্ছে না এই আর্জেন্টাইন প্লেমেকারের। এখনো বিশ্বকাপ থেকে অফিসিয়ালি ছিটকে যাননি, লিওনেল স্কালোনি তার জন্য শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করবেন বলে জানা গেছে। তবে দিবালার মাসল ইনজুরি বিশ্বকাপের আগে সেরে ওঠার সম্ভাবনা খুব ক্ষীই বলা যায়।

    রোনাল্ড আরাউহো

    বার্সেলোনার এই উরুগুইয়ান ডিফেন্ডারেরও শেষ হয়ে গেছে বিশ্বকাপ স্বপ্ন। সেপ্টেম্বরে চোট পাওয়ার পর সার্জারি করিয়েছেন, সেরে ওঠা হবে না বিশ্বকাপের আগে

    রাউল হিমেনেজ

    মেক্সিকোর এই স্ট্রাইকারও চোট পেয়ে মাঠের বাইরে, উলভসের হয়ে নামেননি এর মধ্যে। মেক্সিকো কোচ অবশ্য বলেছেন, তার জন্য শেষ পর্যন্ত অপেক্ষা করবেন তিনি।

    এ ছাড়া বড় তারকাদের মধ্যে চোটে আছেন পল পগবা, আনহেল ডি মারিয়া, রিচার্লিসন। তবে তারা বিশ্বকাপে খেলতে পারবেন বলে জানা আছে এই প্রতিবেদন লেখা পর্যন্ত।