• ফিফা বিশ্বকাপ ২০২২
  • " />

     

    ১৯৬৬ বিশ্বকাপজয়ী দলের পর এই ইংল্যান্ড সেরা!

    ১৯৬৬ বিশ্বকাপজয়ী দলের পর এই ইংল্যান্ড সেরা!    

    সেই ১৯৬৬ বিশ্বকাপে নিজেদের মাঠে একবার তারা জিতেছিল বিশ্বকাপ। এরপর প্রতিবার ইটস কামিং হোম বলা পর্যন্তই সার। তবে ইংল্যান্ডের প্রথম ম্যাচের প্রতিপক্ষ কোচ বলছেন, এবারের দলটা তার দেখা ১৯৬৬ বিশ্বকাপের পর সেরা ইংল্যান্ড স্কোয়াড। 

    সোমবার ইরানের বিপক্ষে বিশ্বকাপের প্রথম ম্যাচে মাঠে নামবে ইংল্যান্ড। তার আগে ইরানের কোচ কার্লোস কুইরোজ বলেছেন, এটাই ১৯৬৬ বিশ্বকাপের পর তারদেখা সবচেয়ে প্রতিভাবান ও সবচেয়ে প্রতিদ্বন্দ্বিতামূলক ইংল্যান্ড দল। এর আগে গত বিশ্বকাপেও সেমিফাইনালে গিয়েছিল গ্যারেথ সাউথগেটের দল। কুইরোজ সেই দলের চেয়েও এই দলকে বেশি এগিয়ে রাখছেন। 

    ইরান ম্যাচের আগে আরেকটা রেকর্ডও হাতছানি দিচ্ছে ইংলিশ অধিনায়ক হ্যারি কেইনকে। জাতীয় দলের হয়ে কেইনের গোল ৫১, আর দুই গোল করলেই ছুঁয়ে ফেলবেন ওয়েইন রুনির ৫৩ গোলের ইংলিশ রেকর্ড। কেইন সেটা ছুঁয়ে ফেলতে চান ইরানের বিপক্ষেই। ২০১৮ বিশ্বকাপে ছয় গোল করে কেইন জিতেছিলেন গোল্ডেন বুট। সেই ধারা বজায় রাখলে এবার ছাড়িয়ে যাবেন রুনিকে।

    ইংল্যান্ডের প্রথম ম্যাচের একাদশ কী হবে সেটা নিয়ে আছে প্রশ্ন। চোটের জন্য জেমস ম্যাডিসন খেলতে পারবেন না এই ম্যাচে। ধারণা করা হচ্ছে , ্ম্যান উনাইটেড ডিফেন্ডার হ্যারি ম্যাগুয়ের একাদশে থাকবেন। মধ্যমাঠে ম্যাসন মাউন্ট, জুড বেলিংহাম ও ডেক্লান রাইস খেলবেন বলে ধারণা করা হচ্ছে। আর ফিল ফোদেনের জায়গায় বুকায়ো সাকাকে বেছে নিচ্ছেন সাউথগেট, এমন খবর দিচ্ছে ইংলিশ মিডিয়া।