• লা লিগা
  • " />

     

    মাদ্রিদ ডার্বিতে গোল করা আলভারো রদ্রিগেজ কি রিয়ালের নতুন বিস্ময়-বালক?

    মাদ্রিদ ডার্বিতে গোল করা আলভারো রদ্রিগেজ কি রিয়ালের নতুন বিস্ময়-বালক?    

    ১৮ বছর বয়সী আলভারো রদ্রিগেজের উত্থানটা একদম স্বপ্নের মতোই হচ্ছে।

    লিভারপুলের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগে ম্যাচকে সামনে রেখে গত সপ্তাহে লিগে করিম বেনজেমাকে বিশ্রাম দিয়েছিলেন কোচ কার্লো আনচেলত্তি। এ মৌসুমে একাধিক চোটে ভোগা বেনজেমার কাঁধ থেকে ভার কমাতেই এই সিদ্ধান্ত। ওসাসুনার বিপক্ষে শুরুর একাদশে তাই বেনজেমার জায়গা নেন রদ্রিগো। আর রদ্রিগোর বদলি হিসেবে কাস্তিয়ার এক তরুণ ফরওয়ার্ডকে অভিষেক করান আনচেলত্তি। ম্যাচের শেষ প্রান্তে, ৮৭ মিনিটে মাঠে নামেন আলভারো রদ্রিগেজ। নেমেই নজর কাড়েন তিনি। প্রথমে ভিনিসিয়াস জুনিয়রকে দিয়ে একটি গোল করান। কিন্তু সেই গোল বাতিল হয় অফসাইডের জন্য। তবে যোগ করা সময়ে তার আরেকটি পাস থেকে গোল করেন আসেন্সিও। ২-০ ব্যবধানে ম্যাচ জেতে রিয়াল।  

    গতকাল অ্যাটলেটিকো মাদ্রিদের রক্ষণ ভেদ করতে যখন ব্যর্থ হচ্ছিলেন বেনজেমা-ভিনিসিয়াসরা, তখন আবার বেঞ্চের দিকে তাকান আনচেলত্তি। স্বাভাবিক সময়ে হয়তো ম্যাচের শেষ প্রান্তে রদ্রিগোকে মাঠে পাঠাতেন তিনি। কিন্তু রদ্রিগো ইনজুরড হওয়ায় আবার ১৮ বছর বয়সী আলভারোর দ্বারস্থ হন কার্লো। এবারও সাথে সাথেই কোচের আস্থার প্রতিদান দেন আলভারো। বদলি নামার সাত মিনিটের মাঝে দুর্দান্ত এক হেডে দলকে সমতায় ফেরান। 

    ৬ ফুট ৩ ইঞ্চির এই স্ট্রাইকারকে ইতোমধ্যেই বেনজেমার উত্তরসূরি হিসেবে দেখা হচ্ছে। 

    কে এই রদ্রিগেজ? 

    ২০০৪ সালে জন্ম নেওয়া আলভারো রদ্রিগেজ বেড়ে উঠেছেন কাতালুনিয়ায়, উঠে এসেছেন জিরুনার একাডেমি থেকে। স্পেনে জন্ম ও বেড়ে উঠলেও রদ্রিগেজ উরুগুইয়ান বংশোদ্ভূত। তাই স্পেনের বদলে জাতীয় দল হিসেবে উরুগুয়েকে বেছে নিয়েছেন তিনি। 

    ২০২১ সালে রিয়াল মাদ্রিদ কাস্তিয়ায় যোগ দেন রদ্রিগেজ। কাস্তিয়া কোচ, রাউল গঞ্জালেসের অধীনে ১৫ ম্যাচ খেলে পাঁচ গোল করেছেন তিনি।  

    খেলার ধরন 

    রদ্রিগেজ সেন্টার-ফরওয়ার্ড পজিশনে পাশাপাশি উইংয়েও খেলতে পারেন। প্রথাগত উরুগুয়াইনদের মতো তার ওয়ার্করেটও চোখে পড়ার মতো। মিডফিল্ডারদের ছাড়িয়ে সামনে রান নেওয়াতেও পারদর্শী তিনি।