• আইপিএল ২০১৬
  • " />

     

    ফিফটির দেখা ফিজের

    ফিফটির দেখা ফিজের    

    ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে অভিষেকেই সর্বোচ্চ উইকেটের মালিক হওয়ার সম্ভাবনাটুকু প্রবল হয়ে উঠেছিল। কিন্তু গত দুই ম্যাচ উইকেটবিহীন থেকে সে দৌড়ে কিছুটা হলেও পিছিয়ে পড়েছেন মুস্তাফিজ। তবে কিংস ইলাভেন পাঞ্জাবের বিপক্ষে আজকের ম্যাচে ঘুচিয়েছেন উইকেট-খরা। সেই সাথে তুলে নিয়েছেন ক্যারিয়ারের পঞ্চাশতম টি-টোয়েন্টি উইকেট।

     

    যথারীতি পাওয়ার প্লে’র শেষভাগে বল হাতে আসেন বাংলাদেশের তরুণ বাঁহাতি পেসার। ৪ ওভার শেষে ৩৩ রানে তখনও কোনো উইকেট হারায় নি পাঞ্জাব। প্রথম বলটা কাটার দিয়ে মুরালি বিজয়কে রক্ষণাত্মক হতে বাধ্য করলেন। পরের ডেলিভারিতে স্লোয়ার, বিভ্রান্ত বিজয়, ফ্লিক করতে চাইলেন, কিন্তু ব্যাটের কানা ছুঁয়ে বল ভাসলো মিড-অফের বাতাসে, অনায়াস ক্যাচ নিলেন হায়দ্রাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নার। প্রথম ওভারে চার রানের বিনিময়ে নিজের ও দলের উইকেটের খাতা খোলেন মুস্তাফিজ।

     

    স্লগ ওভারে ফেরাটা অবশ্য খুব সুখকর হয় নি ফিজের জন্য। প্রথম দু’ ওভারে দশ রান দিয়ে শেষ দু’ ওভারে দিলেন ২২, উইকেটের দেখা আর পান নি। চার রানের জন্য শতক না পাওয়া হাশিম আমলা তৃতীয় ওভারে মুস্তাফিজকে সীমানাছাড়া করলেন তিনবার। প্রোটিয়া ব্যাটসম্যানের উইকেটটা পেতে পারতেন মুস্তাফিজই। তাঁর শেষ ওভারের প্রথম ডেলিভারিটা সুইপার কাভারের বাউন্ডিরিতে ভাসিয়ে দিয়েছিলেন, অনেকটা দৌড়ে এসেও অল্পের জন্য নাগাল পান নি না বিজয় শংকর। পরের ওভারে ভুবনেশ্বরের বলে ক্যাচ দিয়েই সাজঘরে ফেরেন আমলা, ব্যক্তিগত ৯৬ রানে। নির্ধারিত কুড়ি ওভার শেষে কিংস ইলেভেন পাঞ্জাবের সংগ্রহ ৪ উইকেটে ১৭৯।