• ২০২৩ এশিয়া কাপ
  • " />

     

    পাকিস্তান, শ্রীলঙ্কার যৌথ আয়োজিত এশিয়া কাপের সময়সূচী প্রকাশ

    পাকিস্তান, শ্রীলঙ্কার যৌথ আয়োজিত এশিয়া কাপের সময়সূচী প্রকাশ    

    বহু জল্পনাকল্পনা, ভারত-পাকিস্তান কাদা ছোঁড়াছুঁড়ির পর অবশেষে মাঠে নামতে যাচ্ছে এশিয়া কাপ। পাকিস্তানে ভারতের খেলায় অস্বীকৃতি জানানোর পর 'হাইব্রিড' মডেলে হতে যাচ্ছে এশিয়া কাপ। বহুল প্রতীক্ষিত ভারত-পাকিস্তান ম্যাচ হবে শ্রীলঙ্কার ক্যান্ডিতে। শ্রীলঙ্কা ও পাকিস্তানের যৌথ প্রযোজনায় হতে যাওয়া এশিয়া কাপ চলবে ৩০ আগস্ট থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত। বিশ্বকাপকে সামনে রেখে এশিয়া কাপ আবারও ফিরছে ওয়ানডে ফরম্যাটে।

    বাংলাদেশের প্রথম ম্যাচ শ্রীলঙ্কার বিপক্ষে, ক্যান্ডিতে এবং দ্বিতীয় ম্যাচ আফগানিস্তানের বিপক্ষে, লাহোরে। গ্রুপ পর্বের হিসেব নিয়ে খুব একটা বোঝার বিষয় না থাকলেও সুপার ফোরের হিসেবটা একটু ভিন্ন। সুপার ফোরের সময়সূচী সাজানো হয়েছে অনুমিত এ১, এ২, বি১, বি২ ধরে। তবে এখানে আসলে অনুমানের বা হিসেবের খুব একটা জায়গা নেই।

    গ্রুপ এ ও গ্রুপ বি থেকে যার পয়েন্টই বেশি থাকুক না কেন পাকিস্তান হবে এ১ ও ভারত হবে এ২। তবে ভারত বা পাকিস্তানের কোনও এক দল উত্তীর্ণ হতে না পারলে তার জায়গা নেবে নেপাল। তেমনি বি গ্রুপে বি ১ থাকবে শ্রীলঙ্কা ও বি২ থাকবে বাংলাদেশ। তাদের কোনও এক দল উত্তীর্ণ হতে না পারলে তাদের জায়গা নেবে আফগানিস্তান। এছাড়া সুপার ফোর থেকে ফাইনাল পর্যন্ত সব ম্যাচ হবে স্রিলাঙ্কার কলম্বোতে।

    এক নজরে দেখে নেওয়া যাক এবারের এশিয়া কাপের সময়সুচী।