• ২০২৩ এশিয়া কাপ
  • " />

     

    অফডেতেও অনুশীলনে লিটন, ফর্ম নিয়ে চিন্তার কারণ দেখেন না হাথুরু

    অফডেতেও অনুশীলনে লিটন, ফর্ম নিয়ে চিন্তার কারণ দেখেন না হাথুরু    

    এশিয়া কাপ শুরুর আগে বাংলাদেশের সবচেয়ে বড় দুশ্চিন্তা সম্ভবত লিটন দাসের ফর্ম। বেশ কিছুদিন ধরেই লিটন দাস ছন্দে নেই। সর্বশেষ জিটি-টোয়েন্টি, এল পিএলেও পাননি রানের দেখা। তবে লিটনের ফর্ম নিয়ে খুব একটা চিন্তার কারণ দেখছেন না কোচ চন্ডিকা হাথুরুসিংহে। 

    এশিয়া কাপের আগে শনিবার কোনো অনুশীলন ছিল না বাংলাদেশ দলের। রোববারই দল এশিয়া কাপের জন্য দেশ ছাড়বে। তবে দলের অনুশীলন না থাকলেও মিরপুরে ব্যাট হাতে নিজেকে ঝালিয়ে নিয়েছেন লিটন দাস। সেটার কারণ হয়তো হতে পারে গত কিছু দিনে তার রানখরা।

    লিটনের রানখরাটা আসলে অনেক দিন ধরেই। গত বছরের মেতে শ্রীলংকার সাথে টেস্টে সেঞ্চুরির পর আর পাননি তিন অংকের দেখা। এই বছর দেশের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে তিন ওয়ানডে মিলে করেছেন ৭ রান। এরপর টি-টোয়েন্টিতে একটি ফিফটি পেয়েছেন, এরপর আয়ারল্যান্ড সিরিজে টি-টোয়েন্টি ও ওয়ানডেতে রান পেয়েছেন। কিন্তু আয়ারল্যান্ড সফরে ওয়ানডে থেকে আবার রানখরা। সর্বশেষ ১১ আন্তর্জাতিক ম্যাচে ফিফটি আছে মাত্র একটি। আফগানিস্তানের সাথে তৃতীয় ওয়ানডেতে করেছিলেন ৫৪৩।

    এরপর কানাডার গ্লোবাল টি-টোয়েন্টিতে সারে জাগুয়ার্সের হয়ে খেলেও পাননি রান, ফিফটি পেয়েছেন মাত্র একটি। এলপিএলে তিন ম্যাচ খেলে সর্বোচ্চ করেছেন ২৫। লিটনের রান নিয়ে তারপরও চিন্তিত নন বাংলাদেশ দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহে, 'লিটনের ফর্ম নিয়ে চিন্তার কারণ নেই এই মুহুর্তে। কানাডা-শ্রীলংকায় দুটো টুর্নামেন্ট খেলে এসেছে, যেগুলো ছিল টি-টোয়েন্টি ফরম্যাটের। টুর্নামেন্টগুলোর উইকেটের দিকে তাকান, খুব বেশি ভালো ছিল না, তেমন হাই স্কোরিংও না; বিশেষ করে কানাডায়। শ্রীলংকাতেও প্রায় একই ছিল উইকেট। লিটন যত রানই করেছে, সেটাকে ইমপ্যাক্ট রানই বলা ভালো। হ্যাঁ আমরাও চাই লিটন ভিন্ন কিছু করুক। এশিয়া কাপ, বিশ্বকাপে বড় ভূমিকা রাখুক।'

    শ্রীলংকা বা কানাডায় ভালো উইকেট না পেলেও এশিয়া কাপে ব্যাটিং সহায়ক উইকেট পাওয়ার কথা লিটনের। সেখানে কেমন করেন, সেটাই দেখার বিষয়