• আইপিএল ২০১৬
  • " />

     

    ক্যাচ মিসটাই ডুবিয়েছে সাকিব-কেকেআরকে ?

    ক্যাচ মিসটাই ডুবিয়েছে সাকিব-কেকেআরকে ?    

    একাদশ ওভারে প্রথম বারের মতো বল করতে এলেন।  উইকেটে তখন বিরাট কোহলি-এবি ডি ভিলিয়ার্স। আগের ম্যাচেই দুজন পেয়েছেন সেঞ্চুরি।  তখনও ম্যাচে ভালমতোই আছে কলকাতা, বেঙ্গালুরুর ১০ ওভারে দরকার আরও ৯৩ রান। সাকিবের প্রথম তিন বল থেকে ২ রান। চতুর্থ বলটা মারতে গিয়ে কভার ও পয়েন্টের মাঝামাঝি ক্যাচ তুলে দিলেন কোহলি। কিন্তু গম্ভীর সেটা রাখতে পারলেন না। শেষ পর্যন্ত কলকাতা ম্যাচটা হেরে গেছে ৯ উইকেটে। 

    ওই ক্যাচটা মিসের সময় কোহলির রান ছিল ৩২। শেষ পর্যন্ত ৫১ বলে ৭৫ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়লেন কোহলি। আর ডি ভিলিয়ার্স অপরাজিত ছিলেন ৩১ বলে ৫৯ রান করে। সাকিবও শেষ পর্যন্ত ৪ ওভারে দিয়েছেন ৩৯ রান। কিন্তু ওই উইকেটটা পেলে ম্যাচটা অন্যরকমও হতে পারত। 

    প্রথম ওভারে দিয়েছিলেন মাত্র ৫ রান। পরের ওভারগুলোতেও ভালোই বল করছিলেন সাকিব। কিন্তু দ্বিতীয় ও তৃতীয় ওভারেই একটি করে ছয় মেরে ডি ভিলিয়ার্স সাকিবের ওভারটা ভুলে যাওয়ার মতো করে রেখেছেন। চতুর্থ ওভারটাই সবচেয়ে ব্যয়বহুল ছিল, ওই ওভারে দিয়েছেন ১৩ রান। 

    অথচ ব্যাট করতে নেমে তার আগে অবদানও রেখেছিলেন সাকিব। সপ্তম ব্যাটসম্যান হিসেবে নেমে ১১ বলে ১৮ রানের একটা ইনিংস খেলেছিলেন। এর মধ্যে ছিল একটি করে চার ও ছয়। কেকেআরও ২০ ওভারে করেছিল ১৮৩, সর্বোচ্চ ৫১ গম্ভিরের। কিন্তু কে জানত, দিন শেষে কোহলি-ডি ভিলিয়ার্সের জন্য সেটা সামান্য হয়ে যাবে!