• ২০২৩ এশিয়া কাপ
  • " />

     

    ব্যাটিং সামর্থ্যে না, নাঈমের মানসিকতায় সমস্যা দেখছেন সাকিব

    ব্যাটিং সামর্থ্যে না, নাঈমের মানসিকতায় সমস্যা দেখছেন সাকিব    

    এশিয়া কাপের 'রিয়েলিটি চেকে' বাংলাদেশের সবচেয়ে বড় সমস্যা টপ অর্ডার। মেহেদী হাসান মিরাজ ও নাজমুল হোসেন শান্ত ছাড়া বাকি কেউই রান পাননি। তবে সবচেয়ে বেশি প্রশ্ন উঠছে নাঈম শেখকে নিয়ে। বিশেষ করে কাল শ্রীলংকার বিপক্ষে যেভাবে ভুগছিলেন, তাতে দলে তার অন্তর্ভুক্তি নিয়েও প্রশ্ন উঠে গেছে। তবে সংবাদ সম্মেলনে অধিনায়ক সাকিব আল হাসান নাঈমের সমর্থনে বলেছেন, তার সমস্যা মানসিকতায়। 

    শ্রীলংকার ম্যাচে প্রথম ম্যাচে ১৬ দিয়ে শুরু। পরের দুই ম্যাচে বিশের ঘরে আউট। কাল সর্বশেষ ম্যাচেও সেই বিশের ঘরেই। এই চার ম্যাচে নাঈমের সর্বোচ্চ রান ২৮। তবে প্রথম তিন ম্যাচে যতক্ষণ উইকেটে ছিলেন, মোটামুটি স্বচ্ছন্দই ছিলেন। কিন্তু কাল শুরু থেকেই ছিলেন নড়বড়ে, বল ব্যাটে লাগাতে পারছিলেন না ঠিকমতো। আউটও হয়েছেন পার্টটাইম পেসার দাসুন শানাকার বলে বেশ বাজেভাবে। 

    সাকিব আল হাসান বললেন, নাঈম শুরু করেও যেভাবে আউট হয়েছে, সেটা তার সামর্থ্যের চেয়ে অন্য কিছু নিয়েই প্রশ্ন তুলে দিচ্ছে, 'নাঈম কিন্তু শুরু করছে। এমন না যে শুরুতেই আউট হয়ে যাচ্ছে। কিন্তু সে বড় রান পাচ্ছে না। আমার মনে হয় সমস্যাটা ওর ব্যাটিং সামর্থ্যে না, ওর মানসিকতায়। কারণ একটা ব্যাটসম্যান যখন বিশ রান ঠিকঠাক করতে পারে তাহলে ও আশিও করতে পারে। '

    টানা চার ম্আযাচ নাঈমকে খেলানোয় সাকিব বললেন, তারা একটা প্রক্রিয়া অনুসরণ করতে চেয়েছেন, 'আমরা কাউকে দলে নিয়ে বাদ দিতে চাই না। আমরা ধারাবাহিকভাবে সুযোগ দিতে চাই। ও কিন্তু নতুন বলে ভালো খেলছিল। কিন্তু আমরা হতাশ চেয়েছি ও যখন শুরুটা পেয়েও সেটা কাজে লাগাতে পারিনি।'

    আফগানিস্তান সিরিজের পর এশিয়া কাপেও ব্যর্থ, নাঈম এখন সামনের নিউজিল্যান্ড সফরে আরেকটি সুযোগ পাবেন কি না সেটাই বড় প্রশ্ন।