• আইপিএল ২০১৬
  • " />

     

    ইডেনের উইকেটে হতাশ সাকিব

    ইডেনের উইকেটে হতাশ সাকিব    

    স্পিনটাই যে বল হাতে সাকিব-নারিনদের কলকাতার সবচেয়ে বড় অস্ত্র তা আর বলার অপেক্ষা রাখে না। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে কলকাতার দুটো শিরোপাতেই ছিল স্পিনারদের বড় অবদান। এবারও শিরোপা দৌড়ে সামনের দিকেই আছে নাইটরা। তবে ঘরের মাঠে শেষ তিন ম্যাচের দুটোতে হেরে ‘প্লে-অফ’ খেলার সম্ভাবনা অনিশ্চিতই থেকে গেলো। গতকাল কোহলি-ডি ভিলিয়ার্সদের ব্যাঙ্গালুরুর বিপক্ষে ১৮৩ রানের বড় সংগ্রহ গড়েও শেষরক্ষা হয় নি। আর সে জন্য ইডেন গার্ডেনের উইকেট ‘স্পিন সহায়ক’ না হওয়াকেও কাঠগড়ায় দাড় করাচ্ছেন দলটির অন্যতম অলরাউন্ডার সাকিব আল হাসান। বলছেন, ‘হোম অ্যাডভান্টেজ’ না পাওয়াটা কিছুটা হলেও হতাশাজনক।

     

    গতকাল ম্যাচ শেষের সংবাদ সম্মেলনে সাকিব বলছিলেন তাঁর হতাশার কথা, “ব্যক্তিগতভাবে আমি বলবো, হ্যাঁ আমরা ঘরের মাঠের সুবিধাটা পাচ্ছি না। আমরা স্পিন-নির্ভর দল। সুতরাং ইডেনের উইকেট থেকে কিছুটা সাহায্য আমরা সবসময়ই প্রত্যাশা করি। কিন্তু আমরা সেটা পাই নি। খেলোয়াড়দের জন্য এটা একটু হতাশাজনকই।”

     

     

    গতকাল ব্যক্তিগত প্রথম ওভারে সাকিব ফিরিয়ে দিতে পারতেন বিরাট কোহলিকে। কিন্তু অধিনায়ক গৌতম গম্ভীর ক্যাচটা রাখতে পারেন নি। ওখানেই কলকাতা ম্যাচটা হেরে গিয়েছিল কিনা- এমন প্রশ্নে সাকিব তাঁর অধিনায়কের পাশেই দাঁড়াচ্ছেন, “আমার মনে হয় না ওটা ম্যাচের মোড় ঘুরিয়ে দেয়ার মতো কোনো মুহূর্ত ছিল। তবে যেহেতু সে (কোহলি) দারুণ ছন্দে ছিল, তাঁর ক্যাচটা না ছাড়লে আমাদের সম্ভাবনা কিছুটা হলেও উজ্জ্বল তো হতোই। ওপ্রান্তে ডি ভিলিয়ার্সও হয়তো কিছুটা চাপে পড়ে যেতো। কিন্তু তারপরও আমি কখনই বলবো না যে একটা ক্যাচের জন্য আমরা ম্যাচ হেরে গেছি।”