• নিউজিল্যান্ডের বাংলাদেশ সফর
  • " />

     

    নিউজিল্যান্ড সিরিজে বিশ্বকাপে সুযোগ পাওয়ার উপলক্ষ হিসেবে দেখছেন লিটন

    নিউজিল্যান্ড সিরিজে বিশ্বকাপে সুযোগ পাওয়ার উপলক্ষ হিসেবে দেখছেন লিটন    

    একটু অন্যরকম পরিস্থিতির মধ্য দিয়েই যেতে হচ্ছে লিটন দাসকে। জাতীয় দলে আগেও অধিনায়কত্ব করেছেন, এবার পরিস্থিতি আলাদা। নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান নেই, সিনিয়র ক্রিকেটার মুশফিকুর  রহিমসহ নেই নিয়মিতদের আরও কয়েকজন। কোচ চন্ডিকা হাথুরুসিংহেও পারিবারিক কারণে এই মুহূর্তে দলের সাথে নেই, যোগ দেবেন শেষ ওয়ানডের আগে। নিউজিল্যান্ড সিরিজে আপাতত সহকারী কোচ নিক পোথাসের ওপরেই কোচের দায়িত্ব। মাত্রই এশিয়া কাপ থেকে আসা লিটন এই সিরিজের জন্য আলাদা করে পরিকল্পনা করারও হয়তো খুব বেশি সময় পাননি। সেটাই বললেন সংবাদ সম্মেলনে। 

    প্রথমেই স্পষ্ট করে বললেন প্রস্তুতি যেমনই হোক, এই সিরিজে জিততে চাইবে তার দল। একাদশ নিয়ে প্রশ্ন করায় বললেন,  একদিন অপেক্ষার জন্য। উইকেট নিয়ে জানতে চাওয়া হলে বললেন, এখনো দেখার সুযোগ হয়নি। অবশ্য বৃষ্টিরে জন্য সকাল থেকেই মিরপুরের উইকেট দেখা। তিন ওয়ানডেতেই চোখ রাঙাচ্ছে বৃষ্টি।

    তবে দিন শেষে এই সিরিজটা বিশ্বকাপের দলে জায়গা করে নেওয়ার একটা উপলক্ষ। লিটনও সেটা জানেন,' আমাদের এখানে যারা আছে টানা খেলছে একমাত্র হৃদয়।  নাসুম, শেখ মাহেদী ছাড়া বাকি সবাই অনেক দিন ধরে দলের বাইরে। অবশ্যই সামনে বিশ্বকাপ, কে কেমন করে এটা দেখার একটা সুযোগ।'