• নিউজিল্যান্ডের বাংলাদেশ সফর
  • " />

     

    বিশ্বকাপের আগে বাংলাদেশ দলে ফিরলেন শ্রীরাম: কী হবে তার ভূমিকা?

    বিশ্বকাপের আগে বাংলাদেশ দলে ফিরলেন শ্রীরাম: কী হবে তার ভূমিকা?    

    বিশ্বকাপের আগে আবার বাংলাদেশ দলে ফিরছেন শ্রীধরন শ্রীরাম, টেকনিক্যাল কনসাল্ট্যান্ট হিসেবেই কাজ করবেন তিনি। বিসিবি জানিয়েছে, গৌহাটিতে বাংলাদেশ দলের প্রস্তুতি ম্যাচের সময়েই দলের সাথে যোগ দেবেন। প্রশ্ন হচ্ছে বাংলাদেশ দলে তার ভূমিকা ঠিক কী হবে? 

    গত বছর এশিয়া কাপের আগে বাংলাদেশ দলের সাথে যোগ দেন শ্রীরাম। সেই সময় দলে ছিলেন না তখনকার মূল কোচ রাসেল ডমিঙ্গো, পরে টি-টোয়েন্টি বিশ্বকাপেও একই দায়িত্ব পালন করেন শ্রীরাম। এরপর আর চুক্তির মেয়াদ বাড়ানো হয়নি তার। এর মধ্যে ডমিঙ্গোর পর যোগ দেন চন্ডিকা হাথুরুসিংহে। শ্রীরাম ছিলেন না দৃশ্যপটে। 

    তবে এবার ওয়ানডে বিশ্বকাপের আগে আবার জাতীয় দলে ফিরলেন আবার। এশিয়া কাপে একরকম কোচেরই দায়িত্ব পালন করেছিলেন। তবে এবার হাথুরুসিনহের সাথে থিংকট্যাংকে থাকবেন, বিশ্বকাপে দলের স্ট্র্যাটেজিতে কাজ করবেন। তবে তার ভূমিকা সেখানেই সীমাবদ্ধ থাকবে কি না সেটা এখনো পরিষ্কার নয়। এর মধ্যেই সহকারী কোচ নিক পোথাস, বোলিং কোচ অ্যালান ডনাল্ড, স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ আছেন বাংলাদেশের কোচিং স্টাফে।

    ২০১৫ থেকে ২০১৮ পর্যন্ত ক্রিকেট অস্ট্রেলিয়ার কন্সাল্ট্যান্ট কোচ ছিলেন শ্রীরাম। ভারতের হয়ে আটটি আন্তর্জাতিক ম্যাচ খেলা এই ক্রিকেটার ২০১৮ থেকে ২০২২ পর্যন্ত কাজ করেছেন অস্ট্রেলিয়া জাতীয় দলের সহকারী কোচ হিসেবে।