• নিউজিল্যান্ডের বাংলাদেশ সফর
  • " />

     

    ক্রিকেটাররা জানেন কারা বিশ্বকাপে যাবেন: শান্ত

    ক্রিকেটাররা জানেন কারা বিশ্বকাপে যাবেন: শান্ত    

    নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ ওয়ানদের আগে সংবাদ সম্মেলনে অধিনায়ক হয়ে এলেন নাজমুল হোসেন শান্ত। নিজের অধিনায়কত্ব, বিশ্বকাপে দলের সম্ভাবনাসহ কথা বললেন আরও অনেক কিছু নিয়ে। শান্তর সংবাদ সম্মেলনের চুম্বক অংশ... 

    এই ম্যাচের প্রভাব নিয়ে... 

    প্রতিটা ম্যাচ আমরা জেতার জন্যই খেলি। সামনে বিশ্বকাপ আছে, এই ম্যাচটা জিতলে অবশ্যই দলের মধ্যে একটা ভালো লাগা কাজ করবে। যদি খারাপ রেজাল্টও হয়, সেটা খুব বেশি বিশ্বকাপে প্রভাব ফেলবে বলে মনে হয় না। 

    বিশ্বকাপের স্কোয়াড নিয়ে অনিশ্চয়তা... 

    অনিশ্চয়তা বললে ভুল হবে। দুই-একজন খেলোয়াড় হয়তো এদিক-ওদিক হবে, কিন্তু আমার মনে হয় সিংহভাগ ক্রিকেটারই জানে কারা যাবে এবং তাদের রোলটা কী। খেলোয়াড় হিসেবে এটা (দল নির্বাচন) আমাদের জন্য খুব একটা সমস্যার কারণ না। কারণ আমরা মোটামুটি জানি কারা যাব, কারা খেলব। 

    লক্ষ্য বড় জুটি

    ওয়েদার, কন্ডিশন, উইকেটের যে অবস্থা, তা অবশ্যই টপ অর্ডার ব্যাটসম্যানদের জন্য অনেক চ্যালেঞ্জিং। দ্বিতীয় ওয়ানডেতে আমাদের ৫৪ রানে এক উইকেট ছিল। আমরা ভালো শুরুই পেয়েছিলাম। আমাদের লক্ষ্য হচ্ছে এরকম ভালো শুরু পেলে কীভাবে বড় জুটি গড়া যায়। এই লক্ষ্য আমরা সবাই কাজ করছি। যারা উপরের দিকে খেলি, চেষ্টা করব সেট হয়ে গেলে যাতে বড় ইনিংস খেলতে পারি। 

    বিশ্বকাপে ভালো করা নিয়ে...

    বিশ্বকাপ কোয়ালিফায়ারে আমাদের লক্ষ্য ছিল শীর্ষ চারে শেষ করা। আলহামদুলিল্লাহ, আমরা তিনে শেষ করেছি। তখন থেকেই আমরা স্বপ্ন দেখছি, বিশ্বকাপে আমরা ভালো কিছু করব, কখনো করিনি এমন কিছু করব। এবং আমরা বিশ্বাস করি সেই যোগ্যতা আমাদের আছে। 

     

    অধিনায়ক হিসেবে কাকে অনুসরণ করেন 

    ঠিক অনুসরণ বলব না, তবে সবসময়ই আমার (সবচেয়ে) পছন্দের ক্রিকেটার সাকিব ভাই। অধিনায়ক হিসেবেও। ব্যক্তিগতভাবে সাকিব ভাইয়ের অধিনায়কত্ব, প্ল্যানিং, মাঠে খেলোয়াড়দের পরিচালনা করা, সবকিছুই আমি খুব উপভোগ করি। বিপিএলে তার সাথে খেলার সুযোগ হয়েছিল যখন, তখনও অনেক কিছু শিখেছি।